সরে দাঁড়াবেন না ব্লাটার

দুর্নীতির সঙ্গে জড়িত থাকার সন্দেহে দুই সহ-সভাপতিসহ সাত কর্মকর্তার গ্রেপ্তার হওয়ার ঘটনাকে 'কষ্টদায়ক' এবং সংস্থাটির জন্য এটা 'কঠিন সময়' বলে উল্লেখ করেছে ফিফা। তবে এজন্যে ফিফা সভাপতি পদের নির্বাচন থেকে জেপ ব্লাটার সরে দাঁড়াবেন বলে নিশ্চিত করেছেন সংস্থাটির এক মুখপাত্র।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2015, 11:45 AM
Updated : 27 May 2015, 11:45 AM

আগামী শুক্রবারের ফিফা সভাপতি নির্বাচনের দুই দিন আগে বুধবারের খুব ভোরে সুইজারল্যান্ডের জুরিখের একটি হোটেলে অভিযান চালিয়ে ফিফার সাত কর্মকর্তাকে গ্রেপ্তার করে সুইস পুলিশ।

এই ঘটনাকে সংস্থার জন্যে কঠিন সময় উল্লেখ করে ফিফার মুখপাত্র ওয়াল্টার ডি গ্রেগরিও বলেন, "এটা আমাদের জন্যে কঠিন সময়, কিন্তু ফিফার জন্যে এটা ভালো। এটা নিশ্চিত করে যে, আমরা সঠিক পথেই আছি। এটা কষ্ট দেয়। এটা সহজ নয় কিন্তু এটাই চলার সঠিক পথ।"

যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্টের অনুরোধে সুইস পুলিশ বুধবার বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার এই কর্মকর্তাদের আটক করে। সুইস কর্তৃপক্ষ জানায়, ওই কর্মকর্তারা লাখ লাখ ডলার ঘুষ হিসেবে নিয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে।

সুইস ফেডারেল অফিস অব জাস্টিস জানায়, ওই কর্মকর্তারা নব্বইয়ের দশক থেকে বর্তমান সময় পর্যন্ত প্রায় ১০ কোটি ডলার ঘুষ হিসেবে নিয়েছেন বলে সন্দেহ করা হচ্ছে।

ঘুষ নেওয়ার সন্দেহে এত বড় বড় কর্মকর্তার গ্রেপ্তার হওয়ার ঘটনা ফিফার জন্যে বিব্রতকর হলেও গ্রেগরি জানান, এতে শুক্রবারের নির্বাচনের উপর কোনো প্রভাব পড়বে না। এবং নির্বাচন থেকে সরেও দাঁড়াবেন না ব্লাটার। কারণ নির্বাচনের সঙ্গে কর্মকর্তাদের এই গ্রেপ্তার ঘটনার কোনো সম্পর্ক নেই।