রিয়ালের কোচ হতে যাচ্ছেন বেনিতেস?

রাফায়েল বেনিতেস রিয়াল মাদ্রিদের কোচ হতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে। ইউরোপের বিভিন্ন গণমাধ্যমের খবর সত্যি হলে, আগামী মৌসুম থেকে ইউরোপের সফলতম দলটির দায়িত্ব নেবেন এই স্প্যানিশ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2015, 03:11 PM
Updated : 26 May 2015, 03:11 PM

ইতালির ক্লাব নাপোলির সঙ্গে বেনিতেসের দুই বছরের চুক্তি আগামী রোববার শেষ হবে। রিয়ালের পক্ষ থেকে অবশ্য ৫৫ বছর বয়সী এই কোচকে দায়িত্ব দেওয়ার ব্যাপারে কিছু বলা হয়নি।

বিবিসি তাদের প্রতিবেদনে জানায়, ১০ বারের ইউরোপ চ্যাম্পিয়ন রিয়ালের সঙ্গে বেনিতেসের কোচ হওয়ার আলোচনা অনেক দূর এগিয়েছে।

স্প্যানিশ ক্রীড়া পত্রিকা মার্কা জানিয়েছে, বেনিতেসের রিয়ালে আসার বিষয়টি ৯৯ শতাংশ নিশ্চিত। রিয়ালের বিদায়ী কোচ কার্লো আনচেলত্তির এজেন্টের বরাত দিয়ে খবরটি জানায় মাদ্রিদের পত্রিকাটি।

বেনিতেসের কোচ হওয়ার সম্ভাবনা কতখানি, এই প্রশ্নের জবাবে ইতালির ক্রীড়া পত্রিকা রাই স্পোর্তকে আনচেলত্তির এজেন্ট এরনেস্তো বুনাজেত্তি বলেন, “হ্যাঁ, এটা ৯৯ শতাংশ নিশ্চিত যে তিনিই (রিয়ালের কোচ) হতে যাচ্ছেন।”

এই মৌসুমে বড় কোনো শিরোপা না জেতায় গত সোমবার আনচেলত্তিকে ছাঁটাই করে রিয়াল। তবে এর আগে থেকেই বেনিতেস রিয়ালের আগামী মৌসুমের কোচ হতে যাচ্ছেন বলে ধারণা করছিল বিভিন্ন গণমাধ্যম।

এর আগে বেনিতেস তার কোচিং ক্যারিয়ারের শুরুতে ১৯৯৩-১৯৯৫ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদ 'বি' দলের দায়িত্বে ছিলেন।

২০০৩-০৪ ও ২০০৪-০৫ মৌসুমে উয়েফার বর্ষসেরা কোচের পুরস্কার জেতা বেনিতেস এর আগে ভালেন্সিয়া, লিভারপুল, চেলসি ও ইন্টার মিলান ছাড়াও আরও কয়েকটি দলের দায়িত্বে ছিলেন।