স্বপ্ন দেখাচ্ছেন সিদ্দিকুর

দেশের মাটিতে প্রথম এশিয়ান ট্যুর গলফে সাফল্য পেতে উন্মুখ হয়ে আছেন সিদ্দিকুর রহমান। সাম্প্রতিক দুঃসময় কাটিয়ে দেশসেরা এই গলফার ভালো কিছু পাওয়ার স্বপ্নও দেখাচ্ছেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2015, 02:29 PM
Updated : 26 May 2015, 02:29 PM

আগামী বুধবার কুর্মিটোলা গলফ কোর্সে শুরু হবে বসুন্ধরা বাংলাদেশ ওপেন গলফ-২০১৫। এ আসরে ২৫টি দেশের মোট ১৫৬ জন গলফার সেরা হওয়ার লড়াইয়ে নামবেন। স্বাগতিক বাংলাদেশের মোট ৩১ জন গলফার খেলবেন।

দেশকে দুটি এশিয়ান ট্যুর গলফের শিরোপা এনে দেওয়া সিদ্দিকুরের কাছেই স্বাগতিকদের প্রত্যাশাটা বেশি। ব্রুনাই ওপেন ও হিরো ওপেন জেতা এই গলফারও প্রত্যাশা পূরণের প্রতিশ্রুতি দিচ্ছেন।

সিদ্দিকুর

“যদি নিজের খেলাটা খেলতে পারি, তাহলে আমি মনে করি, এই আসর জিততে পারব। আমার জন্য এটা জয় করা এবং বাংলাদেশের গলফাররা যে ভালো সেটা প্রমাণ করার জন্য অবশ্যই এটা সোনালি সুযোগ।”

চলতি বছরে শুরুতে সামিট ওপেনে সাফল্য পেলেও চোটের কারণে সাম্প্রতিক সময়টা ভালো কাটেনি সিদ্দিকুরের। দেশের মাটিতে প্যাট্রন কাপে তৃতীয় হন তিনি। ৩০ বছর বয়সী এই গলফারের মরিশাস ওপেনের সময়টাও ভালো কাটেনি। তবে এখন ‘ফিট’ আছেন বলেই জানান সিদ্দিকুর।

“শারীরিকভাবে ‘ফিট’ আছি এবং আমি আসলেই ভালো একটি সপ্তাহের জন্য তাকিয়ে আছি। এই সপ্তাহে স্বাভাবিকভাবেই প্রস্তুতি নিয়েছি; কেননা, আমি এখানে খুব ভালো অনুভব করি। আমি মনে করি, সমর্থক এবং গলফাররা আসলেই এই সপ্তাহটা উপভোগ করবে।”

তিন লাখ ডলারের প্রাইজমানির এই আসরে ভারতের রশিদ খান, থাইল্যান্ডের থাওরন উইরাচান্ত, ইংল্যান্ডের স্টিভ লিউটন, সিঙ্গাপুরের ম্যারড্যান ম্যাম্যাট, অস্ট্রেলিয়ার মার্কস বোথের মতো তারকারা সেরা হওয়ার লড়াইয়ে নামবেন।

সিঙ্গাপুরের ম্যাম্যাট চারবারের এশিয়ান ট্যুরের চ্যাম্পিয়ন। ভারতের রশিদ দুটি এশিয়ান ট্যুর জেতার অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশে এসেছেন। এশিয়ান ট্যুর জেতা যুক্তরাষ্ট্রের বেরি হেনসনও শিরোপার অন্যতম দাবিদার।

তবে বল বয় থেকে দেশসেরা গলফার হয়ে ওঠা সিদ্দিকুরের কাছে কুর্মিটোলা গলফ কোর্স হাতের তালুর মতোই চেনা। এ কারণেই ৩০ বছর বয়সী এই গলফার সাফল্যের প্রশ্নে যে কারোর চেয়ে বেশি আশাবাদী।

“দারুণ অনুভব করছি; এটা আমার নিজের কোর্স। কোনো চাপ অনুভব করছি না, কেননা, এখানে আমি অনেক আসর জিতেছি।”