বিদায়বেলায় সুখস্মৃতি সঙ্গী করলেন আনচেলত্তি 

সান্তিয়াগো বের্নাবেউয়ে আরও একটা বছর থাকার ইচ্ছা পূরণ হলো না কার্লো আনচেলত্তির। চাকরি হারিয়ে শেষটা তাই হতাশার হলেও বিদায়বেলায় সেসব মনে রাখতে চাচ্ছেন না রিয়াল মাদ্রিদের এই কোচ। বরং আগের দুই বছরের সুখের স্মৃতিগুলো মনে রেখেছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2015, 09:15 AM
Updated : 26 May 2015, 09:57 AM

এই মৌসুমে রিয়ালের বড় কোনো শিরোপা না জিততে পারাটা নিশ্চিত হওয়ার পর থেকেই আনচেলত্তির ছাঁটাইয়ে গুঞ্জন শুরু হয়েছিল। সোমবার রাতে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস সংবাদ সম্মেলনে ইতালিয়ান এই কোচকে বিদায় করে দেওয়ার খবরটি নিশ্চিত করেন। 
 
রিয়াল থেকে বিদায় নিশ্চিত হয়ে যাওয়ার পর আনচেলত্তি টুইটারে লেখেন, “চমৎকার দুটি বছরের স্মৃতি নিয়ে আমি চলে যাচ্ছি...ক্লাব, সমর্থক এবং আমার খেলোয়াড়দের ধন্যবাদ।”
 

গত শুক্রবার দলের অনুশীলনের পর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনচেলত্তি জানিয়েছিলেন, আরেকটা বছর রিয়ালে থাকতে চান তিনি। তবে সেটা সম্ভব না হলে বছরটা বিশ্রাম নেবেন তিনি।
২০১৩ সালে ফরাসি ক্লাব পিএসজি থেকে রিয়ালে যোগ দেওয়ার প্রথম মৌসুমেই মাদ্রিদের ক্লাবটিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দশম শিরোপা জেতান আনচেলত্তি। ওই মৌসুমে কোপা দেল রে তেও চ্যাম্পিয়ন হয় তারা। 
গত বছর আনচেলত্তির অধীনে উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপও জেতে রিয়াল। কিন্তু দুই মৌসুমেই লা লিগা শিরোপা জিততে ব্যর্থ হয় দলটি। 
সব মিলে এই মৌসুমে ইউরোপের সফলতম দলটিকে চূড়ান্ত ব্যর্থই বলা যায়, কোপা দেল রের সেরা ষোলো থেকে ছিটকে পড়ার পর চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে হারে তারা।