চ্যাম্পিয়ন বার্সাকে রুখে দিল দেপোর্তিভো

এক ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করা বার্সেলোনা লা লিগার শেষ ম্যাচে হোঁচট খেল। লিগে বার্সেলোনার অন্যতম সেরা মিডফিল্ডার চাভির শেষ ম্যাচে কাম্প নউতে স্বাগতিকদের ২-২ গোলে রুখে দিয়েছে দেপোর্তিভো লা করুনা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2015, 06:37 PM
Updated : 23 May 2015, 09:01 PM

মেসির জোড়া গোলে এগিয়ে থেকে কাম্প নউতে ১৭ বছরের ক্যারিয়ার শেষে বিদায় নিতে চলা চাভিকে জয় উপহার দেওয়ার পথেই ছিল বার্সেলোনা। তবে দ্বিতীয়ার্ধের শেষ ২৫ মিনিটে দুই গোল করে সমতা ফিরিয়ে অবনমন হওয়া থেকে বেঁচে যায় দেপোর্তিভো।

অবশ্য তাতে বার্সেলোনার শিরোপা জয়ের আনন্দে ছেদ পড়েনি। ম্যাচ শেষে ট্রফি হাতে পেয়ে গ্যালারি ভরা দর্শকদের সামনে উদযাপনের পাশাপাশি ক্লাবের মায়া কাটাতে যাওয়া চাভিকেও সংবর্ধনা দেয় লুইস এনরিকের দল।

শনিবার বার্সেলোনার মাঠ কাম্প নউতে ম্যাচের শুরু থেকেই গ্যালারিজুড়ে ছিল চাভির নামে স্লোগান। এই ম্যাচে বার্সেলোনা অধিনায়ক পায়ে বল পেলেই করতালি আর চিৎকার দিয়ে সমর্থন জানিয়েছেন সমর্থকরা।

ম্যাচের পঞ্চম মিনিটেই মেসির গোলে এগিয়ে যায় বার্সেলোনা। বাঁ দিক থেকে রাফিনিয়ার মাপা ক্রসে হেড করেন আর্জেন্টিনা অধিনায়ক।

চতুর্দশ মিনিটে আরেকবার জালে বল জড়িয়েছিলেন মেসি। তবে অফসাইডের জন্য গোলটি বাতিল হয়ে যায়।

১৭তম মিনিটে মেসিকে গোল-বঞ্চিত করেন গোললক্ষক ফাব্রিসিও। ডি-বক্সের একটু বাইরে থেকে মেসির জোরালো শট ঝাপিয়ে পড়ে ঠেকান তিনি। ফিরতি বলে পেদ্রোর শটও গোলে যেতে দেননি তিনি।

তবে ৫৯তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। মাঝমাঠের কাছে ফাঁকায় বল পেয়ে বাঁ দিক থেকে এগিয়ে ডি-বক্সের ভেতর মেসিকে পাসটি দিয়েছিলেন নেইমার।

৬৭তম মিনিটে ডি-বক্সের প্রান্ত থেকে জোরাল শটে গোল করে দলকে ম্যাচে ফেরান লুকাস পেরেস। আর ৭৬তম মিনিটে দিয়োগো সালোমাওয়ের গোলে সমতায় ফেরে দেপোর্তিভো।

মূল্যবান ১ পয়েন্ট নিয়ে লা লিগা থেকে অবনমন হওয়া থেকে বেঁচে যাওয়ায় উচ্ছ্বাসে ফেটে পড়েন দোপোর্তিভো লা করুনার খেলোয়াড় ও কর্মকর্তারা।

তবে বার্সেলোনার আনন্দের উপলক্ষটা আসে একটু পরই। বিদায়ী অধিনায়ক চাভির হাতে লা লিগার বিশাল ট্রফিটা তুলে দেওয়ার পর তা নিয়ে উচ্ছ্বাসে ভেসে যান খেলোয়াড়রা।

এত আনন্দের মাঝেও চাভিকে বিশেষ সংবর্ধনা জানাতেও ভোলেননি মেসি-নেইমাররা। কোচ থেকে শুরু করে সব খেলোয়াড় চাভির ৬ নম্বর লেখা বিশেষ জার্সি পরে তাকে মাথার ওপর ছুড়ে সম্মান জানান। তার পরই আসে ট্রফি নিয়ে পরিবারের প্রিয় সদস্যদের নিয়ে খেলোয়াড়দের যে যার মতো উদযাপনের পালা।