চাভির বিদায়ে বার্সেলোনার বিশেষ জার্সি

বিদায়ী মিডফিল্ডার চাভিকে সম্মান জানাতে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে লা লিগার ম্যাচে বার্সেলোনা বিশেষ জার্সি পরে মাঠে নামবেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2015, 01:50 PM
Updated : 23 May 2015, 02:00 PM

এই জার্সির গায়ে লেখা থাকবে 'তোমাকে ধন্যবাদ চাভি'।

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় কাম্প নউয়ে লা লিগার শেষ রাউন্ডের এই ম্যাচে চাভি এরনান্দেসকে বিদায় জানানোর সব প্রস্তুতি আগেই সেরে রেখেছে বার্সেলোনা। কোচ লুইস এনরিকে আগেই জানান, এই ম্যাচে শুরুর একাদশে খেলবেন ৩৫ বছর বয়সী এই তারকা।

এক ম্যাচ হাতে রেখে লিগ শিরোপা নিশ্চিত হওয়ায় চাভির বার্সেলোনা থেকে বিদায়টা এমনিতেই দারুণ হচ্ছে। সঙ্গে ঘরের মাঠের এই ম্যাচে জিততে পারলে স্পেনের শীর্ষ এই লিগ থেকে তার বিদায়টা হবে চমৎকার।

বর্তমানে অদম্য বার্সেলোনার অন্যতম সেরা এই কারিগরের শেষ বিদায়টা আরও অসাধারণ হওয়ার সম্ভাবনা আছে; আগামী ৩০ মে কোপা দেল রের ফাইনালে জিতলে এবং ৬ জুন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল জিতলে 'ট্রেবল' জিতবে তারা। 

বার্সেলোনায় অসাধারণ ১৭টি মৌসুম কাটানো চাভি গত বৃহস্পতিবার কাম্প নউয়ের মায়ার বন্ধন কাটানোর ঘোষণা দেন। ক্যারিয়ারের শেষ বেলাটা কাতারের ক্লাব আল সাদে খেলবেন তিনি।

১৯৯১ সালে এগারো বছর বয়সে বার্সেলোনায় নাম লেখানোর পর ক্লাবটির মূল দলের হয়ে ৭৬৪টি ম্যাচ খেলে মোট ২৩টি শিরোপা জেতেন চাভি।