গেতাফের বিপক্ষে রিয়ালের সান্ত্বনা খোঁজার ম্যাচ

বড় কোনো শিরোপা জয়ের সম্ভাবনা আগেই শেষ হয়ে যাওয়ায় মৌসুমের শেষ প্রান্তে এসে রিয়াল মাদ্রিদের চাওয়া-পাওয়ার কিছু নেই। গেতাফের বিপক্ষে লিগের শেষ ম্যাচে কার্লো আনচেলত্তির দলের লক্ষ্য তাই একটাই, সান্ত্বনার জয় দিয়ে মৌসুম শেষ করা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2015, 04:52 PM
Updated : 22 May 2015, 04:52 PM

ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১২টায় গেতাফের বিপক্ষে খেলবে রিয়াল। 

সপ্তাহ দুই আগেও বড় দুটি শিরোপা লড়াইয়ে ভালোভাবে টিকে ছিল রিয়াল। কিন্তু এক সপ্তাহের মধ্যে পরপর দুই হোঁচটে সব এলোমেলো হয়ে যায় তাদের।

প্রথমে গত ৯ মে ভালেন্সিয়ার সঙ্গে নিজেদের মাঠে ২-২ গোলে ড্র করে লিগে বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে পিছিয়ে পড়ে রিয়াল। তার চার দিন পর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের ফিরতি লেগে ইউভেন্তুসের সঙ্গে ১-১ গোলে ড্র করে দুই লেগ মিলে ৩-২ ব্যবধানে হেরে যায় ইউরোপের সফলতম দলটি।

ইউরোপের সেরা ক্লাব টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার পর শুধু লিগে রিয়ালের যা একটু আশা বেঁচে ছিল। কিন্তু গত রোববার আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে শিরোপা নিশ্চিত করে বার্সেলোনা। ফলে সেদিন এসপানিওলের মাঠে ৪-১ গোলে জিতেও হতাশ হৃদয়ে ফিরতে হয় রোনালদো-বেলদের।

দলের হয়ে শেষটা হতাশার হলেও ক্রিস্তিয়ানো রোনালদোর সামনে আছে ব্যক্তিগত একটা অর্জনের হাতছানি। স্পেনের শীর্ষ এই লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ ৪৫ গোল করে পিচিচি ট্রফি জয়ের লড়াইয়ে সবচেয়ে এগিয়ে আছেন পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো। ৪১ গোল করে দ্বিতীয় স্থানে আছেন লিওনেল মেসি।

তাই গেতাফের জালে বল পাঠিয়ে নিজের সম্ভাবনাটা নিশ্চয় আরও জোরালো করতে চাইবেন রোনালদো। তাছাড়া এই দলের বিপক্ষে বরাবরই সফল তিনি; এর আগে চারবার ঘরের মাঠে গেতাফের বিপক্ষে খেলে মোট ৯ গোল করেন রোনালদো, তার মধ্যে দুবার হ্যাটট্রিক করেন তিনি।

আর দলের সেরা তারকার আরেকবার জ্বলে ওঠার প্রত্যাশায় রিয়াল সমর্থকরাও নিশ্চয়ই এই ম্যাচে বড় একটি জয় দিয়ে মৌসুম শেষ করার সান্ত্বনা খুঁজবে।

সান্ত্বনা খুঁজে ফেরা ম্যাচেও চোট সমস্যা পিছু ছাড়ছে না রিয়ালকে। কিছু দিন আগে চোট কাটিয়ে ফেরা করিম বেনজেমা ফের ছিটকে পড়েছেন। হ্যামস্ট্রিংয়ের (পায়ের পেশিতে) চোটে পড়া ফরাসি এই স্ট্রাইকারকে ছাড়াই গেতাফের বিপক্ষে মাঠে নামবে বের্নাবেউয়ের দলটি।