ফরোয়ার্ডদের ব্যর্থতায় পয়েন্ট হারাল আর্সেনাল

ভালো খেলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় সান্ডারল্যান্ডের কাছে পয়েন্ট খোয়ালো আর্সেনাল। এমিরেটস স্টেডিয়ামে প্রিমিয়ার লিগ ম্যাচে গোলশূন্য ড্র করেছে আর্সেন ভেঙ্গারের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2015, 08:45 PM
Updated : 21 May 2015, 10:23 AM

নিজেদের মাঠে বুধবার রাতে প্রথমার্ধের শুরুর দিকে সান্ডারল্যান্ডের রক্ষণভাগে বেশ চাপ তৈরি করে আর্সেনাল কিন্তু ফরোয়ার্ডরা সুযোগগুলো কাজে লাগাতে ব্যর্থ হন। উনবিংশ মিনিটে গোছালো আক্রমণ থেকে পাওয়া বল পোস্টের ওপর দিয়ে উড়িয়ে মারেন জ্যাক উইলশেয়ার।

৩১তম মিনিটে গোলের আরেকটি দারুণ সুযোগ নষ্ট করেন আর্সেনালের অলিভিয়ে জিরুদ। মেসুত ওজিলের কাছ থেকে পাওয়া বল উইলশায়ার জিরুদকে বাড়িয়ে দিয়েছিলেন কিন্তু তিনি তা কাজে লাগাতে ব্যর্থ হন। একটু পর ওজিলের আরেকটি শট পোস্টের ওপর দিয়ে উড়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতে সান্ডারল্যান্ডের স্টিভেন ফ্লেচার গোছালো একটি আক্রমণ থেকে গোল করতে ব্যর্থ হন। তবে অতিথি দলটি ঠিকই নিজেদের গোলমুখ আর্সেনালের আক্রমণ থেকে আগলে রাখে।

গোলের জন্য মরিয়া আর্সেনালের হতাশা দ্বিতীয়ার্ধে আরও বাড়ে অ্যারন র‌্যামজি ও জিরুদের শট ঠিকানা খুঁজে পেতে ব্যর্থ হলে। আর ৬৮তম মিনিটে সান্ডারল্যান্ডের ফ্লেচার গোলের সহজ সুযোগটি হেলায় হারালে বেঁচে যায় আর্সেন ভেঙ্গারের দল। শেষ দিকের আক্রমণ থেকে গোল না পাওয়ায় সান্ডারল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয় স্বাগতিক দলের।

৩৭ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে লিগের তালিকায় তৃতীয় স্থানে থাকল আর্সেনাল। তবে লিগের শেষ ম্যাচে হোঁচট খেলে আর্সেনালের চ্যাম্পিয়ন্স লিগের আগামী মৌসুমে খেলার স্বপ্নও ধাক্কা খেতে পারে।

দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির ৩৭ ম্যাচে পয়েন্ট ৭৬। আর ৩৭ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডই আর্সেনালের সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার পথে বাঁধা হতে পারে।