রোনালদোর হ্যাটট্রিকেও হতাশা রিয়ালের

শিরোপা জেতার আশা ক্ষীণ থাকলেও লড়াইটা শেষ রাউন্ড পর্যন্ত বাঁচিয়ে রাখতে নিজেদের জয়ের পাশাপাশি বার্সেলোনার হোঁচট খাওয়ার প্রার্থনায় ছিল রিয়াল মাদ্রিদ। আশা পূরণ হয়নি নিজেদের কাজটা ঠিকঠাক করা দলটির। আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে শিরোপা জয় নিশ্চিত করেছে মেসি-নেইমাররা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2015, 07:23 PM
Updated : 18 May 2015, 09:56 AM

ক্রিস্তিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে এসপানিওলকে ৪-১ ব্যবধানে হারিয়েও হতাশ হয়ে বাড়ি ফিরতে হচ্ছে কার্লো আনচেলত্তির দলকে।

এসপানিওলের মাঠে রোববার রাতে গোলশূন্য প্রথমার্ধের পর ৫৯তম মিনিটে রিয়ালকে শিরোপা লড়াইয়ে টিকে থাকার আশা জাগান রোনালদো। পাল্টা আক্রমণে করিম বেনজেমার বাড়ানো বল ধরে ডি বক্সে ঢুকে বাঁ দিক থেকে গোলটি করেন এবারের ফিফা ব্যালন ডি'অর জয়ী।

এগিয়ে যাওয়ার স্বস্তিতে অবশ্য বেশিক্ষণ থাকতে পারেনি রিয়াল। ৭৩তম মিনিটে তাদেরকে চমকে দিয়ে গোল করে বসেন উরুগুয়ের স্ট্রাইকার রিকার্দো স্তুয়ানি।

গোলটিতে বড় ভুল ছিল রিয়ালের গোলরক্ষক কেইলর নাভাস এবং ডিফেন্ডার রাফয়াল ভারানের। পেপের একটি ব্যাকপাস নাভাস ক্লিয়ার করার আগেই বল ছিনিয়ে নেন স্তুয়ানি। তবে তখনও দলকে বিপদমুক্ত করতে পারতেন ফরাসি খেলোয়াড় ভারানে। কিন্তু তার কোনোমতে মারা বল ধরে ফেলেন সের্হিও গার্সিয়া। তার আড়াআড়ি পাস পেয়ে সহজেই বল জালে জড়ান বদলি খেলোয়াড় স্তুয়ানি।

৭৯তম মিনিটে আবারও এগিয়ে যায় রিয়াল। রোনালদোর সঙ্গে বল দেওয়া নেওয়া করে পোস্টের উপরের কোনা দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলের ডিফেন্ডার মার্সেলো। এরই সঙ্গে শিরোপা লড়াইয়ে টিকে থাকার নতুন করে আশা জাগে ইউরোপের সফলতম দলটির।

৪ মিনিট বাদে ব্যবধান ৩-১ করে জয়টা প্রায় নিশ্চিত করে ফেলেন রোনালদো। হাভিয়ের এরনান্দেসের সাহায্যে নিজের দ্বিতীয় গোলটি করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

যোগ করা সময়ে হামেস রদ্রিগেসের সাহায্যে হ্যাটট্রিকও পূরণ করেন রোনালদো, কিন্তু তাতেও আসলে তাদের কাজের কাজ কিছুই হয়নি। কারণ একই সময়ে আতলেতিকোর মাঠে চলতে থাকা ম্যাচে লিওনেল মেসির একমাত্র গোলে ২৩তম শিরোপা নিশ্চিত করে ফেলে বার্সেলোনা।

এই হ্যাটট্রিকের সাহায্যে এবারের লিগের গোলদাতার তালিকায় শীর্ষে থাকা রোনালদোর মোট গোল হলো ৪৫টি। দ্বিতীয় স্থানে থাকা মেসির গোল ৪১টি। 

এই জয়ের পর এক রাউন্ড বাকি থাকতে চ্যাম্পিয়ন হয়ে যাওয়া বার্সেলোনার পয়েন্ট ৯৩; রিয়ালের পয়েন্ট ৮৯।