ইউনাইটেড-আর্সেনাল ড্র

ঘরের মাঠে আর্সেনালের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। পয়েন্ট হারালেও লিগের পয়েন্ট তালিকার সেরা তিনে থেকে আগামী মৌসুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সরাসরি খেলার আশা টিকে আছে দলটির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2015, 05:10 PM
Updated : 17 May 2015, 05:10 PM

৩৭ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে ইউনাইটেড। ৩৬ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আর্সেনাল।  
 
ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ৩০তম মিনিটে আন্দের এররেরার নৈপুণ্যে এগিয়ে যায় ইউনাইটেড। ইংলিশ মিডফিল্ডার অ্যাশলে ইয়ংয়ের বাঁ দিক থেকে দেওয়া দারুণ ক্রসে প্রথম শটেই বল জালে জড়ান এই স্প্যানিশ মিডফিল্ডার।
 
যোগ করা সময়ে ব্যবধান বাড়াতেও পারত ইউনাইটেড, কিন্তু সহজ সুযোগ নষ্ট করেন ডাচ ডিফেন্ডার ডালে ব্লিন্ড। প্রথমার্ধে বলার মতো কোনো সুযোগই তৈরি করতে পারেনি আর্সেনাল। 
 
অবশেষে ৬৩তম মিনিটে প্রথম ভালো সুযোগটি পায় আর্সেনাল। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও দুর্বল শট নেন অলিভিয়ে জিরুদ। পরের মিনিটেই তাদের আরেকটি গোছানো আক্রমণ কর্নারের মাধ্যমে ঠেকান আর্জেন্টিনার ডিফেন্ডার মার্কোস রোহো।
 
৭০তম মিনিটে আরেকবার ইউনাইটেডকে গোল খাওয়া থেকে বাঁচান এই মৌসুমেই ওল্ড ট্রাফোর্ডে যোগ দেওয়া রোহো। এর তিন মিনিট পরেই রক্ষণের গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়কে তুলে নেন ফন গাল।
 
পরের মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন গোলরক্ষক দাভিদ দি হেয়াও। তার বদলে ইউনাইটেডের হয়ে প্রথমবারের মতো মাঠে নামেন বার্সেলোনা থেকে আসা ভিক্তর ভালদেস।
 
ইউনাইটেডের জার্সিতে অভিষেক ম্যাচের শুরুটা অবশ্য ভালো হয়নি ভালদেসের। আট মিনিট পরই তাকে ফাঁকি দিয়ে বল জালে জড়ায়। তবে তাতে স্প্যানিশ এই গোলক্ষককের কোনো কিছু করার ছিল না; ডি বক্সের মধ্যে থিও ওয়ালকটের আড়াআড়ি শট টাইলার ব্ল্যাকেটের  পায়ে লেগে ভেতরে ঢুকে যায়।