সোয়ানসির কাছে হারল আর্সেনাল

ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্ট সমান করার সুযোগ হারিয়েছে আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগে সোমবার সোয়ানসি সিটির কাছে হেরে গেছে আর্সেন ভেঙ্গারের দল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2015, 06:54 AM
Updated : 12 May 2015, 06:54 AM

নিজেদের মাঠে সোয়ানসির কাছে আর্সেনালের হারটি ১-০ গোলে। সোয়ানসিকে ঐতিহাসিক জয় এনে দিতে ম্যাচের ৮৫তম মিনিটে গোলটি করেন ফ্রান্সের ফরোয়ার্ড বাফেতিম্বি গোমিস। 
 
এই জয়ে প্রিমিয়ার লিগের ইতিহাসে একই মৌসুমে আর্সেনাল আর ম্যানচেস্টার ইউনাইটেডকে হোম ও অ্যাওয়ে ম্যাচে হারানো তৃতীয় দল হয়ে গেল সোয়ানসি। এর আগে ২০০৬-০৭ মৌসুমে ওয়েস্ট হ্যাম ও ২০০৯-১০ মৌসুমে চেলসি এই কীর্তি গড়েছিল। 
 
সোমবার আর্সেনাল যেন নিজেদের আসল রূপটা হারিয়ে ফেলে! সোয়ানসির পোস্টে পৌঁছানো আর্সেনালের প্রথম শটটি আসে ৫৯তম মিনিটে। এরপর অবশ্য আর্সেনালের আরও আটটি শট লক্ষ্যে পৌঁছায়। তবে তা থেকে গোল পেতে ব্যর্থ হয় তারা।
 
এই হারের পর ৩৫ ম্যাচে তৃতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৭০। এক ম্যাচ বেশি খেলা ম্যানচেস্টার সিটি ৭৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। 
 
৩৬ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে ইউনাইটেড। আর সমান ম্যাচে পঞ্চম স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৬২। চেলসি এরই মধ্যে শিরোপা জয় নিশ্চিত করে ফেলেছে।