নেতৃত্বই বদলে দিয়েছে তেভেসকে

কার্লোস তেভেসের প্রতিভা নিয়ে কারোরই সন্দেহ থাকার কথা নয়, তবে তার উদ্ধত আচরণ নিয়ে প্রশ্ন অনেকবারই উঠেছে। কিন্তু ইউভেন্তুসে নাম লিখিয়ে যেন বদলে গেছেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড। দলের আক্রমণভাগের নেতৃত্বই তাকে ধীর-স্থির করে দিয়েছে বলে জানিয়েছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2015, 11:09 AM
Updated : 6 May 2015, 11:09 AM

মঙ্গলবার নিজেদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম পর্বে রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারায় ইউভেন্তুস।

এই জয়ে বড় ভূমিকা রাখেন তেভেস। দলের দ্বিতীয় গোলটি পেনাল্টি থেকে করেন তিনি। আর প্রথম গোলটিতেও জড়িয়ে ছিলেন ইউভেন্তুসের এই ফরোয়ার্ড।

ডান দিক থেকে এই আর্জেন্টাইন স্ট্রাইকারের নিচু করে মারা শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক, কিন্তু বল বিপদমুক্ত করতে পারেননি ইকের কাসিয়াস। গোলমুখের সামনে থেকে বিনা বাধায় লক্ষ্যভেদ করেন রিয়ালেরই সাবেক স্ট্রাইকার মোরাতা।

ইউভেন্তুসে আসার আগে ম্যানচেস্টার সিটিতে চারটি মৌসুম কাটান তেভেস। কখনও সেখানে তিনি কোচের আদেশ অমান্য করে সমালোচিত হন' কখনও আবার উচাটন মন নিয়ে কিছু না বলেই দেশে পাড়ি জমিয়ে ঠাট্টার পাত্র হন।

ইউভেন্তুসে নাম লেখানোর পর থেকে এসব পাগলামি আর নেই তেভেসের। ২০ গোল নিয়ে এ মৌসুমে সেরি আর সর্বোচ্চ গোলদাতা এখন তিনিই। ক্রিস্তিয়ানো রোনালদো আর গ্যারেথ বেলদের ছাপিয়ে রিয়ালের বিপক্ষে ম্যাচেও আলো ছড়ান তেভেস।

ম্যাচ শেষে এমন বদলে যাওয়ার রহস্য বলেন তিনি।

"আমার সতীর্থরা আমাকে দেখিয়েছে যে, আমি একজন নেতা এবং আমি সাধ্যমতো সেরাটা করার চেষ্টা করি। আমি নিজেকে গুরুত্বপূর্ণ মনে করি এবং এটাই আমাকে ভালো খেলতে সাহায্য করে।"