গার্দিওলার কৌশলের জবাব দিতে তৈরি বার্সা

পেপ গার্দিওলার বায়ার্ন মিউনিখ কাম্প নউতে বিস্ময় উপহার দিতে পারে বলে মনে করেন লুইস এনরিকে। তবে এর জন্য সবাই তৈরি হয়ে আছে বলেই জানিয়েছেন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2015, 09:32 AM
Updated : 6 May 2015, 09:51 AM

বুধবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম পর্বে নিজেদের মাঠ কাম্প নউতে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে বার্সেলোনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।

ট্রেবল জয়ের লক্ষ্য নিয়েই মৌসুমের শেষ প্রান্তে এসে পড়েছে বার্সেলোনা। আর তাদের এই লক্ষ্য অর্জনের পথে বড় বাধা ক্লাবটির সাবেক কোচ গার্দিওলার দল বায়ার্ন।

২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সেলোনার কোচ ছিলেন গার্দিওলা। এই সময়ে কাতালুনিয়া ক্লাবটিকে তিনটি লা লিগা ও দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতান তিনি।

বার্সেলোনার কোচ এনরিকে আর বায়ানের গার্দিওলা এক সঙ্গে বার্সেলোনায় খেলেছেন। দুজনে খুব ভালো বন্ধুও। আর দুজনকেই খুব ভালো 'ট্যাকটিশিয়ান' হিসেবে জানে ফুটবল বিশ্ব।

বার্সা-বায়ার্ন ম্যাচে এনরিকে-গার্দিওলার কৌশলের লড়াইটাও বেশ জমে উঠবে বলেই মনে করেন অনেকে। তবে বন্ধু গার্দিওলা এই ম্যাচে বিশেষ কিছু উপহার দিতে পারেন বলে মনে করেন এনরিকে।

"বায়ার্নকে দেখে আর পেপকে জানি বলেই মনে হয়, পরিবর্তন ও বিস্ময় থাকতে পারে; যেটা আমাদের জন্য বিষয়গুলো জটিল করে তুলতে পারে।"

লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও নেইমারের সমন্বয়ে গড়া বার্সেলোনার আক্রমণভাগ দারুণ ফর্মে রয়েছে। এটা অবশ্য ভরসা যোগাচ্ছে এনরিকেকে। সব মিলিয়ে অসাধারণ একটি ম্যাচ হতে যাচ্ছে বলেও মনে করেন তিনি।