গার্দিওলার ফেরার রোমাঞ্চ কাম্প নউতে

কাম্প নউয়ে ছড়িয়ে পড়েছে পেপ গার্দিওলার ফেরার রোমাঞ্চ। বার্সেলোনা ছাড়ার পর এই প্রথম সেখানে যাচ্ছেন ক্লাবটির সাবেক কোচ ও খেলোয়াড়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2015, 02:40 PM
Updated : 5 May 2015, 02:40 PM

তবে নিজের সাবেক ক্লাবে গার্দিওলা ফিরছেন ‘শত্রু’ হয়ে। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের প্রথম পর্বে বার্সেলোনার মুখোমুখি হবে তার বর্তমান ক্লাব বায়ার্ন মিউনিখ। 
 
এক সময় যে মাঠের সীমানায় দাঁড়িয়ে প্রিয় শিষ্যদের নির্দেশনা দিতেন, ছক আঁকতেন বার্সেলোনার প্রতিপক্ষকে উড়িয়ে দেওয়ার, এবার সেখানে দাঁড়িয়েই গার্দিওলা চাইবেন বার্সেলোনাকে গুঁড়িয়ে দিতে।
 
তবু গার্দিওলার ফেরার রোমাঞ্চে যেন থরথর কাঁপছে কাম্প নউ। বার্সেলোনায় গার্দিওলার মাঝমাঠের বড় কুশিলবদের একজন ইনিয়েস্তা তার উত্তেজনা চেপে রাখতে পারেননি। 
 
“মাইকেল লাউড্রপের সঙ্গে পেপ সবসময়ই আমার আদর্শ। ১৯৯৯ সালে আমি একটি জুনিয়র টুর্নামেন্টের ফাইনালে খেলছিলাম এবং কাপ দেওয়া ছিল মূল দলের অধিনায়কের কাজ-তিনি ছিলেন গার্দিওলা এবং আমি আমার দলের অধিনায়ক ছিলাম।”
 
স্মৃতি হাতড়ে ইনিয়েস্তা জানান, ওটাই ছিল গার্দিওলার সঙ্গে তার প্রথম দেখা। এরপর গার্দিওলার অধীনে খেলেন ইনিয়েস্তা। বার্সেলোনার অন্যতম সফল কোচের সঙ্গে দারুণ সম্পর্ক ছিল তার। 
 
ইনিয়েস্তা মনে করেন, গার্দিওলার ফেরা নিয়ে তার সাবেক সতীর্থদের অনেকেই রোমাঞ্চ অনুভব করছে। “বুধবারের ম্যাচটি সবার জন্যই বিশেষ হবে। এক সঙ্গে আমরা দারুণ কিছু মুহূর্ত কাটিয়েছি।”