রোনালদোর সামনে মেসিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ

লা লিগার হ্যাটট্রিকের রেকর্ড একার করে নেওয়ার তিন দিন পরেই ক্রিস্তিয়ানো রোনালদোর সামনে আরেকটি রেকর্ডের হাতছানি। ইউভেন্তুসের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের প্রথম লেগে একটি গোল করলেই এককভাবে প্রতিযোগিতার সর্বোচ্চ গোলদাতা হবেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2015, 10:14 AM
Updated : 4 May 2015, 10:14 AM

অন্য সব রেকর্ডের মতো এখানেও রোনালদোর প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি। চ্যাম্পিয়ন্স লিগে এখন পর্যন্ত দুজনেই সমান ৭৫টি করে গোল করেছেন। 
 
আগামী মঙ্গলবার ইতালির ক্লাব ইউভেন্তুসের মাঠেই তাই বার্সেলোনা তারকা মেসিকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ পাচ্ছেন রোনালদো।
 
এই ম্যাচে রেকর্ডটা রোনালদো যদি একার করেও নেন, পরের দিনই সেটা স্পর্শ করতে কিংবা নতুন করে গড়ার সুযোগও পাচ্ছেন মেসি। আগামী বুধবার নিজেদের মাঠে বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার প্রথম লেগের লড়াইয়ে নামবে বার্সেলোনা। 
 
বর্তমানের সেরা দুই ফুটবলারের মধ্যে রেকর্ড ভাঙা গড়ার খেলা বেশ পুরনো। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রোনালদো রিয়ালে আসার পর থেকেই তার সঙ্গে মেসির নানামুখী লড়াইয়ের শুরু হয়। এক মৌসুমে স্পেনের ঘরোয়া লিগের পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গোলদাতাদের তালিকায় শীর্ষে ওঠার লড়াইটাও তাদের দুজনের মধ্যেই সীমাবদ্ধ হয়ে পড়েছে।
 

এই যেমন গত নভেম্বরে গ্রুপ পর্বের ম্যাচে আপোয়েলের জালে হ্যাটট্রিক করার পথে চ্যাম্পিয়ন্স লিগের আগের সর্বোচ্চ গোলের রেকর্ডধারী রাউল গনসালেসকে ছাড়িয়ে যান মেসি। কিন্তু পরের ম্যাচগুলোতে গোলের ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি তিনি, সেই সুযোগে শীর্ষস্থানে তার পাশে রোনালদো উঠে আসেন।
বর্তমানে দুজনেই দারুণ ফর্মে আছেন। চ্যাম্পিয়ন্স লিগের মতো তাই লা লিগাতেও দুজনের মধ্যে চলছে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার লড়াই। 
গত শনিবার করদোবার জালে জোড়া গোল করে লিগের সর্বোচ্চ গোলদাতা হয়ে যান আর্জেন্টিনা অধিনায়ক মেসি। কিন্তু দুই ঘণ্টা পরই সেভিয়ার বিপক্ষে খেলতে নেমে হ্যাটট্রিক করে মেসিকে ছাড়িয়ে যান রোনালদো।