নেইমারের জন্য নিঃস্বার্থ মেসি

করদোবার বিপক্ষে ম্যাচে সতীর্থের জন্য স্বার্থহীনতার একটি উদাহরণ দেখালেন লিওনেল মেসি। হ্যাটট্রিকের সুযোগ থাকার পরও নিজে পেনাল্টি কিক না নিয়ে নেইমারকে নিতে দিয়েছেন বার্সেলোনার ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2015, 09:17 AM
Updated : 3 May 2015, 09:22 AM

শনিবার করদোবার মাঠ থেকে ৮-০ গোলের বড় জয় নিয়ে ফেরে বার্সেলোনা। লুইস সুয়ারেস বার্সেলোনার হয়ে প্রথম হ্যাটট্রিক করেন। হ্যাটট্রিক করার সুযোগ ছিল দুই গোল করা মেসিরও।

৪৬ ও ৮০তম মিনিটে দুটি গোল করেন মেসি। ৮৫তম মিনিটে পেনাল্টি পায় বার্সেলোনা। আগের ম্যাচেই পেনাল্টি থেকে গোল করা মেসি এদিন আর শট নেননি। নেইমারকে পেনাল্টি নিতে দেন তিনি।
 
পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৭-০ করেন নেইমার।
 

একদিক থেকে নেইমারকে প্রতিদানও দিলেন মেসি। দলের ষষ্ঠ ও নিজের দ্বিতীয় গোলটি মেসি বলতে গেলে নেইমারের কাছ থেকে ছিনিয়েই নেন। ফাঁকা পোস্টে গোল করতে যাচ্ছিলেন নেইমার। গোল করার অবস্থায় ছিলেন মেসিও। নেইমার যখন বলটি মারতে যান, সেই সময়ই মেসি এসে সেটি মেরে দেন এবং গোল পান।
অনেকেই মনে করেন, মেসি নেইমারকে পেনাল্টি নিতে দিয়ে সেই ঘটনারও দায় শোধ করেন। সুয়ারেস অবশ্য বিষয়টি মেসির স্বার্থহীন ভাবনা হিসেবেই দেখছেন।
“এই দারুণ ঘটনায় বোঝা যায় সে দল আর সতীর্থদের তার নিজের চেয়ে আগে রাখে।”
লা লিগায় সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে মেসি আর ক্রিস্তিয়ানো রোনালদো পায়ে পায়ে হাঁটছেন। এই অবস্থায় মেসির এমন ত্যাগ সত্যিই অসাধারণ।
শনিবার অসাধারণ এক হ্যাটট্রিক করে সেভিয়ার বিপক্ষে রিয়াল মাদ্রিদকে জেতান ক্রিস্তিয়ানো রোনালদো। ৪২ গোল নিয়ে লা লিগার গোলদাতাদের তালিকায় শীর্ষে আছেন পর্তুগালের তারকা। আর ৪০ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন আর্জেন্টিনা অধিনায়ক মেসি।