সেভিয়ার মাঠে রিয়ালের কঠিন পরীক্ষা

টানা তিন জয়ে বড় ধরণের চোট সমস্যার ধাক্কা কিছুটা হলেও কাটিয়ে উঠেছে রিয়াল মাদ্রিদ। তবে এবার কঠিন পরীক্ষার মুখে পড়তে যাচ্ছে কার্লো আনচেলত্তির দল; পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে থাকা সেভিয়ার বিপক্ষে খেলবে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2015, 01:11 PM
Updated : 2 May 2015, 05:16 AM

সেভিয়ার মাঠে আগামী শনিবার বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচটি।

এই পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারলে লা লিগার শিরোপা লড়াইয়ে টিকে থাকাটা কঠিন হয়ে যেতে পারে রিয়ালের। কারণ শনিবার তাদের আগে মাঠে নামবে শীর্ষে থাকা বার্সেলোনা, দুর্বল করদোবার বিপক্ষে প্রত্যাশিত জয় পেলে ৫ পয়েন্টে এগিয়ে যাবে কাতালুনিয়ার দলটি। সেক্ষেত্রে চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ২ পয়েন্টের ব্যবধান ধরে রেখে শিরোপা সম্ভাবনা ধরে রাখতে জিততেই হবে রোনালদোদের। বর্তমানে ৩৪ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা, রিয়ালের পয়েন্ট ৮২।

গত ১৪ এপ্রিল আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে চোট পান করিম বেনজেমা। আর তার চার দিন পর মালাগার বিপক্ষে লিগের ম্যাচে চোট পেয়ে ছিটকে পড়েন গ্যারেথ বেল ও লুকা মদ্রিচ।

লম্বা সময়ের জন্য এই তিন তারকা খেলোয়াড় দল থেকে ছিটকে পড়ায় যে কোনো শিরোপা দৌড়েই রিয়ালের টিকে থাকা নিয়ে শঙ্কা জাগে। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে আতলেতিকোর বিপক্ষে এবং লিগে সেল্তা ভিগো ও আলমেরিয়ার বিপক্ষে জিতে লড়াইয়ে টিকে থাকার আশা জোরালো করে রোনালদোরা।

আক্রমণভাগের গুরুত্বপূর্ণ তিন খেলোয়াড় না থাকলেও গত তিন ম্যাচে ৮ গোল করে সমর্থকদের আস্থাও ধরে রেখেছে রিয়াল।

অন্যদিকে, গত দুই মাসের বেশি সময় ধরে দারুণ খেলছে সেভিয়া, লিগে টানা ১০ ম্যাচে অপরাজিত আছে তারা। এর মধ্যে গত ১১ এপ্রিল বার্সেলোনার বিপক্ষে ২ গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে দলটি।

তাছাড়া সবশেষ সেভিয়ার মাঠে রিয়ালের অভিজ্ঞতাও ভালো নয়; গত বছর মার্চের ওই ম্যাচে ২-১ গোলে হেরে গিয়েছিল সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটি।

তাই সেভিয়ার বিপক্ষে মাঠে নামার আগে সতর্ক না থাকলে পস্তাতে হতে পারে ইউরোপের সফলতম দলটিকে।