করদোবার মাঠে বড় জয়ের সম্ভাবনা বার্সেলোনার

রিয়াল মাদ্রিদের চেয়ে আবারও ৫ পয়েন্টে এগিয়ে যাওয়ার সুযোগ পাচ্ছে বার্সেলোনা। তাদের এবারের প্রতিপক্ষ বড় কোনো দল নয়; পয়েন্ট তালিকায় তলানিতে থাকা করদোবা। তাই দলটির বিপক্ষে লিগের প্রথম পর্বের মতো আরেকটি বড় জয়ের প্রত্যাশা করতেই পারে লুইস এনরিকের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2015, 12:58 PM
Updated : 1 May 2015, 12:58 PM

তাছাড়া আগামী বুধবার বায়ার্ন মিউনিখের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার প্রথম লেগের লড়াইয়ে নামবে বার্সেলোনা। মহাগুরুত্বপূর্ণ ওই ম্যাচের আগে করদোবার বিপক্ষে নিজেদের ঝালিয়ে নেওয়ারও সুযোগ পাচ্ছে মেসি-নেইমাররা।

করদোবার মাঠে আগামী শনিবার বাংলাদেশ সময় রাত আটটায় খেলতে নামবে বার্সেলোনা।

গত ডিসেম্বরে করদোবাকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছিল কাম্প নউয়ের দলটি। ওই ম্যাচে জোড়া গোল করেছিলেন লিওনেল মেসি, গোল পেয়েছিলেন লুইস সুয়ারেসও।

সাম্প্রতিক সময়েও দুর্দান্ত ফর্মে আছেন মেসি ও সুয়ারেস, সঙ্গে নেইমারও আছেন গোল করার ছন্দে।

গত মঙ্গলবার স্পেনের শীর্ষ এই লিগে গেতাফেকে ৬-০ ব্যবধানে হারাতে মেসি ও সুয়ারেস ২টি করে এবং নেইমার ১টি গোল করেন। এই মৌসুমে এখন পর্যন্ত ১০২টি গোল করেছেন বার্সেলোনার এই আক্রমণত্রয়ী।

আর দারুণ ছন্দে থাকা আক্রমণভাগের সুবাদে বছরের শুরু থেকে দুর্দান্তভাবে এগিয়ে চলেছে বার্সেলোনা। গত ফেব্রুয়ারিতে মালাগার কাছে হারের পর অপরাজিত আছে কাতালুনিয়ার দলটি; ১৫ ম্যাচের ১৪টিতেই জিতেছে তারা, অন্যটি ড্র। এই সময়ে ৪১ গোল করার বিপরীতে মাত্র ৮টি গোল খেয়েছে তারা।

সব মিলিয়ে তাই হয়তো আরেকটি বড় জয় উপভোগ করতে যাচ্ছে ৩৪ ম্যাচে ৮৪ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনা।

৮২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদও শনিবার মাঠে নামবে, পঞ্চম স্থানে থাকা সেভিয়ার বিপক্ষে খেলবে কার্লো আনচেলত্তির দল।