রিয়াল জিতলেও হতাশ রোনালদো!

আলমেরিয়াকে হারিয়ে রিয়াল মাদ্রিদ শিরোপা লড়াইয়ে থাকলেও হতাশা যেন চেপে বসেছে ক্রিস্তিয়ানো রোনালদোর ওপর। মাঠ ছাড়ার সময় একরাশ হতাশা জমে ছিল এ ম্যাচেও গোল না পাওয়া পর্তুগিজ এই তারকার চোখে-মুখে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2015, 09:19 AM
Updated : 30 April 2015, 09:21 AM

তাছাড়া সতীর্থদের গোল উদযাপনে অংশ না নেওয়ায় সমালোচনার মুখেও পড়েছেন রোনালদো।

সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার রাতে আলমেরিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা ম্যাচের দ্বিতীয় গোলটির সময় রোনালদোর হতাশা প্রথম চোখে পড়ে।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে মাউরো দস সান্তোসের আত্মঘাতী গোলের সময় গোল করার মতো জায়গাতেই ছিলেন রোনালদো। কিন্তু বলে তার পা লাগার আগেই নিজেদের জালে বল জড়ান আলমেরিয়ার ওই ডিফেন্ডার।   

ম্যাচের তৃতীয় গোলটি করেন আলভারো আরবেলোয়া। গোলটি করার সময় এই স্প্যানিশ ডিফেন্ডারের ঠিক পেছনেই ছিলেন রোনালদো। গোলটির পর জালে ঢুকে পড়ে বলে লাথি মারা পর্তুগিজ এই ফরোয়ার্ডের হতাশা তাই ভালোমতোই বোঝা যায়। সতীর্থদের সঙ্গে গোলটি তেমন উদযাপনও করেননি তিনি; মাথা নাড়তেও দেখা যায় তাকে।

গোল উদযাপনে দলের সেরা তারকাকে পাশে না পেয়ে আরবেলোয়ার অবশ্য তেমন একটা ভাবান্তর নেই। বরং সতীর্থের পাশেই আছেন তিনি; ক্রিস্তিয়ানোর আচরণে আমি কিছু মনে করিনি। সে গোলের জন্য ক্ষুধার্ত। মেসির সঙ্গে তার সেরা গোলদাতার লড়াইটা জমে উঠেছে।        

মৌসুমের শুরুতে দলের পাশাপাশি দারুণ ছন্দে ছিলেন রোনালদো, কিন্তু বছরের শুরু থেকেই আগের মতো গোল পাচ্ছিলেন না তিনি। সে সুযোগে লিগের সেরা গোলদাতার তালিকায় শীর্ষে উঠে আসেন লিওনেল মেসি।

তবে এই মাসের শুরুতে গ্রানাডার জালে একাই ৫ গোল করে মেসিকে ছাড়িয়ে যান রোনালদো। ওই ম্যাচের পর লিগে টানা আরও তিন ম্যাচে গোল করেন তিনি। কিন্তু সম্প্রতি আবারও গোল খরায় ভুগছেন ২৯ বছর বয়সী এই খেলোয়াড়; সব প্রতিযোগিতা মিলে গত তিন ম্যাচে গোল পাননি তিনি।

আর এই সুযোগে বার্সেলোনা তারকা মেসি সেরা গোলদাতার লড়াইয়ে রোনালদোর কাছে চলে এসেছেন; ৩৯ গোল করা রোনালদোর চেয়ে মাত্র ১ গোল কম নিয়ে দ্বিতীয় স্থানে আছেন আর্জেন্টিনা অধিনায়ক।