রিয়ালের মূল দলে ডাক ওদেগার্দের

রিয়াল মাদ্রিদের প্রথম দলে ডাক পেয়েছেন 'বিস্ময় বালক' মার্তিন ওদেগার্দ। স্পেনের লা লিগায় আলমেরিয়ার বিপক্ষে ম্যাচের জন্য নরওয়ের এই মিডফিল্ডারকে দলে রেখেছেন কার্লো আনচেলত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2015, 03:08 PM
Updated : 28 April 2015, 03:14 PM

মঙ্গলবার রিয়াল মাদ্রিদের ওয়েবসাইটে আলমেরিয়ার বিপক্ষে ২০ সদস্যের দল ঘোষণা করেন কোচ আনচেলত্তি।

আগামী বুধবার নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউতে আলমেরিয়ার বিপক্ষে রিয়াল মাদ্রিদের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

চোটের কারণে এই ম্যাচে খেলতে পারবেন না রিয়ালের তিন তারকা করিম বেনজেমা, গ্যারেথ বেল ও লুকা মদ্রিচ। এই কারণেই দলে সুযোগ পান এই বছরের জানুয়ারিতে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া ওদেগার্দ।

গত বছরেই পেশাদার ফুটবলে পা রাখা ওদেগার্দ সবার নজরে আসেন নরওয়ের প্রিমিয়ার লিগে সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার পর। নরওয়ের হয়ে সবচেয়ে কম বয়সে আন্তর্জাতিক ফুটবল খেলা এই মিডফিল্ডার সে দেশের ক্লাব স্ত্রোমসগোদসেতসের জার্সি গায়ে লিগে ২৩ ম্যাচ খেলে ৫টি গোল করেন।

গত অগাস্টে নরওয়ের হয়ে একটি প্রীতি ম্যাচ খেলার সময় তার বয়স ছিল ১৫ বছর ২৫৩ দিন।

২০১৪ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হওয়া ওদেগার্দ রিয়ালের 'বি' দলের হয়ে স্পেন অভিযান শুরু করেন। স্পেনের তৃতীয় বিভাগে খেলা রিয়াল 'বি' দলের কোচ ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান।

বাঁ পায়ের খেলোয়াড় ওদেগার্দের খেলার ধরণের কারণে তাকে অনেকেই তুলনা করেন বার্সেলোনা ও আর্জেন্টিনার তারকা লিওনেল মেসির সঙ্গে।