রিয়ালের কাছে আলমেরিয়া ম্যাচও 'ফাইনাল'

শেষ পর্যন্ত শিরোপা জয়ের লড়াই চালিয়ে যেতে হবে, আর এজন্য প্রত্যেকটি ম্যাচই জিততে হবে-রিয়াল মাদ্রিদ এখন এই মন্ত্রেই এগিয়ে চলছে। সব দিক থেকে পিছিয়ে থাকা আলমেরিয়ার বিপক্ষে ম্যাচটিকেও তাই বড় আর গুরুত্বপূর্ণ মনে করছে কার্লো আনচেলত্তির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2015, 08:55 AM
Updated : 28 April 2015, 10:41 AM

আগামী বুধবার নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউতে আলমেরিয়ার বিপক্ষে রিয়াল মাদ্রিদের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টায়।

এই ম্যাচের আগে পরিংসখ্যান আর স্পেনের লা লিগার পয়েন্ট তালিকার দিকে তাকালে রিয়াল মাদ্রিদ ও আলমেরিয়ার শক্তির পার্থক্যটা খুব ভালোভাবেই ধরা পড়ে। লিগে সবশেষ চারবারের দেখায় রিয়ালের কাছে ২১ গোল খেয়েছে আলমেরিয়া। এ মৌসুমেই নিজেদের মাঠে ৪-১ গোলে হেরেছে তারা।

বর্তমানে পয়েন্ট তালিকায় দুই দলের পয়েন্টের পার্থক্য ৪৮। ৩৩ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের দৌড়ে আছে রিয়াল। আর সমান ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে অবনমন এড়ানোর জন্য লড়ছে আলমেরিয়া।

চোটের কারণে রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা, লুকা মদ্রিচ ও গ্যারেথ বেল আলমেরিয়ার বিপক্ষে মাঠে নামতে পারবেন না। এরপরও তারকার অভাব নেই আনচেলত্তির দলে। ক্রিস্তিয়ানো রোনালদো, হামেস রদ্রিগেস, হাভিয়ের এরনান্দেস-এদের যে কেউ যে কোনো দলের বিপক্ষে একাই ম্যাচ জেতাতে পারেন।   

আলমেরিয়ার বিপক্ষে সবদিক দিয়ে এত এগিয়ে থাকার পরও ম্যাচটিকে হালকাভাবে নেওয়ার উপায় নেই রিয়ালের। মঙ্গলবার গেতাফের বিপক্ষে ম্যাচের আগে ৩৩ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৮১। শিরোপা লড়াইয়ে তাদের সঙ্গে থাকতে হলে প্রত্যেকটি ম্যাচই এখন জিততে হবে রিয়ালের। হোঁচট খেলেই তারা পিছলে পড়বে শিরোপা লড়াই থেকে।

শেষ পর্যন্ত শিরোপা লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয়ের কথা গত রোববার সবাইকে মনে করিয়ে দিয়েছিলেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান ফুল-ব্যাক মার্সেলো।

"আমরা প্রত্যেকটি ম্যাচই কাপ ফাইনালের মতো নিচ্ছি এবং এর প্রত্যেকটিতেই আমরা আমাদের সর্বস্ব দিচ্ছি।"

নিজেদের লক্ষ্যের কথাও স্পষ্ট করে দিয়েছিলেন মার্সেলো।

"আমাদের লক্ষ্য পরিষ্কার; শেষ মুহূর্ত পর্যন্ত আমরা সর্বস্ব দিচ্ছি।"

সেল্তা ভিগোর বিপক্ষে জেতার পর মার্সেলো যে কথা বলেছিলেন, আলমেরিয়ার বিপক্ষে ম্যাচের আগে তাদের সেই মানসিকতায় কোনো হেরফের হচ্ছে না।

বার্সেলোনা কোথায় জিতল, হারল বা ড্র করল-এটা ভাবার সময় নেই তাদের; রিয়াল মাদ্রিদে এখন একটাই মন্ত্র-জয়, জয় আর জয়।