গেতাফের বিপক্ষে বার্সার প্রতিশোধের লড়াই 

আবারও রিয়াল মাদ্রিদের চেয়ে ৫ পয়েন্টে এগিয়ে যাওয়ার সুযোগ পাচ্ছে বার্সেলোনা। লুইস এনরিকের দলের এবারের প্রতিপক্ষ লা লিগার ত্রয়োদশ স্থানে থাকা গেতাফে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2015, 02:53 PM
Updated : 27 April 2015, 02:53 PM

গেতাফের সঙ্গে শেষ দুইবারের লড়াইটা মেসিদের জন্য মোটেও স্বস্তিদায়ক ছিল না; দুবারই পয়েন্ট হারায় তারা। এবার তাই কাতালুনিয়ার দলটির জন্যে ম্যাচটি প্রতিশোধেরও বটে। 
 
ঘরের মাঠ কাম্প নউয়ে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১২টায় গেতাফের বিপক্ষে খেলতে নামবে বার্সেলোনা।
 
লা লিগায় গত কয়েক রাউন্ড ধরেই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যে পয়েন্টের ব্যবধান বাড়ানো-কমানোর খেলা চলছে; আগের দিন জিতে ব্যবধান বাড়ায় বার্সেলোনা, পর দিন সেটা আগের অবস্থায় নিয়ে আসে রিয়াল। 
 
এই যেমন গত শনিবার এসপানিওলকে ২-০ গোলে হারানোয় ৩৩ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট হয়ে যায় ৮১। আর রোববার রাতে সেল্তা ভিগোকে ৪-২ ব্যবধানে হারিয়ে আবার ২ পয়েন্টের পার্থক্য ফিরিয়ে আনে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল। 
 
মৌসুমের শুরু থেকেই দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি ও নেইমার; এই ‍দুজনের সঙ্গে যোগ হয়েছে লুইস সুয়ারেসের সাম্প্রতিক দুর্দান্ত ফর্ম। তাই ফের রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়িয়ে শিরোপা জেতার পথে আরেক ধাপ এগুনোর জোর সম্ভাবনা দেখছে বার্সেলোনা।
 

এই মৌসুমে লিগে মাত্র ১০টি ম্যাচ জেতা গেতাফের রক্ষণও হয়তো এনরিকের দুর্দান্ত আক্রমণভাগের সামনে বাধা হতে পারবে না। তবে দলটির বিপক্ষে বার্সেলোনার শেষ দুই ম্যাচের ফল ভিন্ন কিছুরও ইঙ্গিত দিচ্ছে। গত ডিসেম্বরে গেতাফের মাঠের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল। আর গত বছরের মে মাসে কাম্প নউ থেকে ২-২ গোলে ড্র করে ফিরেছিল গেতাফে। 
তাই এবার কিছুটা সতর্ক না থাকলে ফের পস্তাতে হতে পারে বার্সেলোনাকে। 
শুধু এটা নয়, শিরোপা জিততে এই ম্যাচসহ বাকি ৫ ম্যাচেই হয়তো জয়ের ধারা ধরে রাখতে হবে বার্সেলোনাকে। সেটা কি পারবে তারা?- এই মুহূর্তে অতদূর ভাবছেন না এনরিকে। তার ভাবনায় এখন শুধুই গেতাফে।
সোমবার সংবাদ সম্মেলনে এনরিকে বলেন, “আগামীকাল জেতাটা গুরুত্বপূর্ণ। তারপর কি হবে আমি জানি না। প্রথমে আমরা আগামীকালকের ৩ পয়েন্টের জন্য খেলব।”