চেলসি-আর্সেনাল গোলশূন্য ড্র

আর্সেনাল-চেলসি ম্যাচ সমর্থকদের মনে উত্তেজনা ছড়ালেও মাঠে তেমন উপভোগ্য লড়াই হয়নি। লন্ডনের এই দুই ক্লাবের ম্যাচটি গোলশূন্যভাবেই শেষ হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 05:30 PM
Updated : 26 April 2015, 05:30 PM

পয়েন্ট হারালেও শিরোপা জেতার পথে আরেক ধাপ এগুলো চেলসি। ৩৩ ম্যাচে তাদের পয়েন্ট ৭৭। ম্যানচেস্টার সিটি ও আর্সেনালের পয়েন্ট সমান ৬৭, তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আছে একটি ম্যাচ বেশি খেলা বর্তমান চ্যাম্পিয়ন সিটি।
 
আরেকবার জোসে মরিনিয়োর দলের বিপক্ষে জয় না পাওয়ার হতাশায় মাঠ ছাড়তে হলো আর্সেন ভেঙ্গারের দল আর্সেনালের। এই নিয়ে টানা ১৩ ম্যাচে ভেঙ্গারের বিপক্ষে অপরাজিত থাকলেন পর্তুগিজ কোচ মরিনিয়ো।
 
রোববার এমিরেটস স্টেডিয়ামে ম্যাচের ষষ্ঠদশ মিনিটে দারুণ একটি সুযোগ তৈরি করেন অস্কার। সেস ফাব্রেগাসের বাড়ানো বলে প্রথম টোকায় এগিয়ে আসা গোলরক্ষকের মাথার ওপর দিয়ে সামনে বাড়িয়েছিলেন তিনি, কিন্তু গোলরক্ষক দাভিদ অসপিনার সঙ্গে ধাক্কা লেগে পড়ে যান ব্রাজিলের এই মিডফিল্ডার।
 
২৬তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় আর্সেনাল; কিন্তু অলিভিয়ে জিরুদের শটটা লক্ষ্যভ্রষ্ট হয়। আর ৩৮তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও রামিরেস লক্ষ্যভেদে ব্যর্থ হলে ফের হতাশ হয় চেলসির সমর্থকেরা। 
 

প্রথমার্ধের শেষ ৫ মিনিটে অতিথি রক্ষণের উপর প্রচণ্ড চাপ তৈরি করে আর্সেনাল। এই সময়ে তিনবার রক্ষণ ভেঙে চেলসির ডি বক্সে ঢুকে পড়ে মেসুত ওজিল ও আলেক্সিস সানচেসরা, কিন্তু কেউই সাফল্য পাননি।
দ্বিতীয়ার্ধের অনেকটা সময় তেমন কোনো গোছানো আক্রমণই করতে পারেনি দুই দল। ৬৫তম মিনিটে আর্সেনাল ভালো একটা আক্রমণ করেছিল বটে; কিন্তু বাঁ-দিক থেকে আসা দারুণ একটি ক্রস কর্নারের মাধ্যমে ঠেকান জন টেরি।
যোগ করা সময়ে অতিথিদের রক্ষণের ভুলে সহজ সুযোগ পান আর্সেনালের ড্যানি ওয়েলবেক; কিন্তু ছোট ডি বক্সের মধ্যে বিনা বাধায়ও বলে পা লাগাতে ব্যর্থ হন এই ইংলিশ স্ট্রাইকার।  
দিনের প্রথম ম্যাচে এভারটনের মাঠে ৩-০ গোলে হারে পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড। ৩৪ ম্যাচে তাদের পয়েন্ট ৬৫। 
৩৩ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে লিভারপুল।