পাইওনিয়ার লিগের শিরোপা বাংলাদেশ আনসারের

দুই গোলে পিছিয়ে পড়েও টাঙ্গাইল ফুটবল একাডেমীকে হারিয়ে পাইওনিয়ার ফুটবল লিগের এবারের শিরোপা জিতেছে বাংলাদেশ আনসার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 03:28 PM
Updated : 26 April 2015, 03:28 PM

অনূর্ধ্ব-১৬ দলের এই আসরে বঙ্গবন্ধু স্টেডিয়ামে রোববারের উপভোগ্য ফাইনালে আনসারের জয়টি ৩-২ ব্যবধানের। ম্যাচে পাঁচটি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

দারুণ লড়াইয়ের পরও গোলশূন্য থাকে প্রথমার্ধ। ৫২তম মিনিটে বক্সের জটলার মধ্য থেকে লক্ষভেদ করে টাঙ্গাইলকে এগিয়ে দেন আরিফ। এর খানিক পরই প্রতিপক্ষ গোলরক্ষকে কাটিয়ে আয়েশী শটে জালে বল জড়িয়ে ব্যবধান দ্বিগুণ করেন জয় বর্মন।

দ্বিতীয়ার্ধের ২২তম মিনিটে দূরপাল্লার শটে টাঙ্গাইলের গোলরক্ষককে পরাস্ত করেন আনসারের শামীম। আর ৭২তম মিনিটে বোরহান উদ্দিনের গোলে সমতায় ফেরে তারা।

শেষ দিকে দারুণ এক গোল করে বাংলাদেশ আনসারকে এগিয়ে দেন জুয়েল। দুই গোলে পিছিয়ে পড়া আনসারই শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জিতে নেয় পাইওনিয়ার লিগের চলতি মৌসুমের ট্রফি।

২২ গোল করে পাইওনিয়ার ফুটবল লিগের এ আসরের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন আনসারের জুয়েল।

পাইওনিয়ার লিগের এবারের আসরে এবার ৬০ দল অংশ নেয়। চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার, রানার্সআপ টাঙ্গাইল ও তৃতীয় স্থান পাওয়া ফকিরারপুল সুর্যতরুণ আগামী মৌসুমের তৃতীয় বিভাগে খেলার সুযোগ পাবে।

সারা দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা উঠতি ফুটবলারদের পরবর্তী ধাপের জন্য তৈরি করে নেওয়াই এই লিগের মূল উদ্দেশ্য। ১৯৮০ সাল থেকে এই লিগ হচ্ছে।

পাইওনিয়ার লিগ কমিটিও জানিয়েছে, এবারের আসর থেকে মোট ১৫০ জন ফুটবলার বাছাই করেছে তারা। এই উঠতিদের পরিচর্যা করতে উদ্যোগ নেওয়া হবে বলে প্রতিশ্রুতিও দিয়েছেন লিগ কমিটির কো-চেয়ারম্যান বিজন বড়ুয়া।