রোমাকে হারিয়ে ইউরোপের স্বপ্ন টিকিয়ে রাখল ইন্টার

তৃতীয় স্থানে থাকা এএস রোমাকে হারিয়ে ইউরোপা লিগে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে ইন্টার মিলান। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 09:34 AM
Updated : 26 April 2015, 09:34 AM

শনিবার নিজেদের মাঠে রোমার বিপক্ষে ইন্টারের জয়টি ২-১ গোলের। শেষ মুহূর্তে মাউরো ইকার্দির গোলই জয়ের আনন্দে ভাসায় ইন্টার মিলানকে।
 
প্রথমার্ধে ব্রাজিলের মিডফিল্ডার হের্নানেসের গোলে এগিয়ে যায় ইন্টার। দ্বিতীয়ার্ধে সমতায় ফেরে রোমা। তবে ৮৮তম মিনিটে আর্জেন্টিনার ফরোয়ার্ড ইকার্দির গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক ইন্টার। 
 
এই জয়ে সপ্তম স্থানে উঠে এসেছে ইন্টার। ৩২ ম্যাচে ৪৫ পয়েন্ট তাদের। ৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে ইউভেন্তুস। সমান ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লাৎসিও। এক ম্যাচ বেশি খেলে সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রোমা।
 
ইতালির সেরি আর শীর্ষ দুই দল সরাসরি আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলবে। তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করা দলটি খেলবে চ্যাম্পিয়ন্স লিগের প্লে-অফে। 
 
চতুর্থ স্থানে থেকে লিগ শেষ করা দল সরাসরি ইউরোপা লিগের গ্রুপ পর্বে খেলার সুযোগ পাবে। আর পঞ্চম স্থানে থাকা দল খেলবে ইউরোপা লিগের তৃতীয় কোয়ালিফাইং রাউন্ডে। 
 
এই মুহূর্তে ৩১ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে সেরি আর পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে আছে নাপোলি। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে এরপরই সাম্পদোরিয়ার অবস্থান। ষষ্ঠ স্থানে থাকা ফিওরেন্তিনার পয়েন্ট ৩১ ম্যাচে ৩৯। 
 
শনিবার সেরি আর আরেক ম্যাচে নিজেদের মাঠে এসি মিলানকে ২-১ গোলে হারায় উদিনেজে। এই দুই দলের কারোই আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স বা ইউরোপা লিগে খেলার আশা বেঁচে নেই বললেই চলে। 
 
৩২ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে মিলান। আর সমান ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে আছে উদিনেজে।