আর্সেনালকে টপকে দ্বিতীয় স্থানে সিটি

অ্যাস্টন ভিলার বিপক্ষে জোড়া গোলে এগিয়ে গেলেও এক সময় পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। তবে শেষ দিকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফের্নানদিনিয়োর গোলে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2015, 06:54 PM
Updated : 26 April 2015, 09:20 AM

এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় স্থানে উঠে এল সিটি, ৩৪ ম্যাচে তাদের পয়েন্ট ৬৭। ১ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে আর্সেনাল। তবে দুই ম্যাচ কম খেলেছে আর্সেন ভেঙ্গারের দল।

৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি।  

ঘরের মাঠ ইতিহাদে শনিবার ম্যাচের শুরুতেই প্রতিপক্ষের গোলরক্ষকের হাস্যকর ভুলের সুযোগ কাজে লাগিয়ে সিটিকে এগিয়ে দেন সের্হিও আগুয়েরো।

তৃতীয় মিনিটে ডাচ সতীর্থ রন ভ্লারের ব্যাকপাস বিপদমুক্ত করতে গিয়ে চরম ভুলটা করে বসেন ভিলার গোলরক্ষক ব্র্যাডলি গুজান। ডান দিকে সতীর্থকে পাস দিতে গিয়েছিলেন তিনি, কিন্তু তার আস্তে করে বাড়ানো বল দ্রুত ছুটে এসে ধরেই লক্ষ্যভেদ করেন আগুয়েরো।

এবারের লিগের সর্বোচ্চ গোলদাতা আগুয়েরোর এটা ২১তম গোল।

৬৬তম মিনিটে অসাধারণ এক ফ্রি কিকে ব্যবধান দ্বিগুণ করেন আলেকসান্দার কোলারভ। ২২ গজ দূর থেকে বাঁকানো শটে পোস্ট ঘেষে বল জালে পাঠান সার্বিয়ার এই ডিফেন্ডার।

দুই মিনিট পর ব্যবধান কমিয়ে নাটকীয়তার আভাস দেন টম ক্লেভারলি। সিটির ডি বক্সে জটলার মধ্যে থেকে বল পেয়ে জালে পাঠান এই ইংলিশ মিডফিল্ডার।

৮৫তম মিনিটে ভিলার একটি কর্নার সিটি গোলরক্ষক জো হার্ট ফিস্ট করলেও বল পেয়ে যান কার্লোস সানচেস। আর বল পেয়েই বিনা বাধায় গোল করে ম্যাচে সমতা টানেন কলম্বিয়ার এই মিডফিল্ডার।

পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে যাওয়া সিটির রক্ষাকর্তা হয়ে আসেন ফের্নানদিনিয়ো। ৮৯তম মিনিটে সিটির ডি বক্সের মধ্যে শূন্যে ভেসে দারুণ এক ভলিতে বল জালে জড়ান তিনি।

পঞ্চম স্থানে থাকা লিভারপুল দিনের অন্য ম্যাচে ওয়েস্ট ব্রমের মাঠে গোলশূন্য ড্র করে।