চেলসির বিপক্ষে প্রতিশোধের সুযোগ আর্সেনালের

বলতে গেলে আর দুটি ম্যাচ জিতলেই প্রিমিয়ার লিগের শিরোপা ঘরে তুলবে চেলসি। অন্য দিকে, ১১ বছরের লিগ শিরোপা খরা কাটানোর ক্ষীণ আশা টিকিয়ে রাখতে মৌসুমের শেষ পর্যন্ত জয়ের ধারা ধরে রাখার বিকল্প নেই আর্সেনালের। শিরোপা দৌড়ে ভিন্ন পরিস্থিতিতে থাকা এই দুই দল এবার মুখোমুখি লড়াইয়ে নামতে যাচ্ছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2015, 03:28 PM
Updated : 25 April 2015, 03:30 PM

এমিরেটস স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ইপিএলের পয়েন্ট তালিকার ওপরের দুই দলের ম্যাচটি। ৬ রাউন্ড বাকি থাকতে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেলসি, আর ৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে এই ম্যাচের স্বাগতিক আর্সেনাল।

শুধু পয়েন্ট তালিকায় বড় ব্যবধানে এগিয়ে থাকাই নয়, মুখোমুখি লড়াইয়ের পরিসংখ্যানেও আত্মবিশ্বাসী হতে পারে চেলসি। কোচ জোসে মরিনিয়োর অধীনে আর্সেনালের বিপক্ষে শেষ ১২ ম্যাচে হারেনি স্ট্যামফোর্ড ব্রিজের দল।

গত অক্টোবরে লিগের প্রথম পর্বে চেলসির মাঠে ২-০ গোলে হেরেছিল আর্সেন ভেঙ্গারের দল।

লিগে সাম্প্রতিক পারফরম্যান্সের হিসেবে আবার এগিয়ে আছে আর্সেনাল; শেষ আট ম্যাচে জিতেছে ২০০৩-০৪ মৌসুমে শেষবার ইপিএলে চ্যাম্পিয়ন হওয়া দল। আর চেলসির জয় টানা চার ম্যাচে।

নগর প্রতিদ্বন্দ্বী এই দুই দলের লড়াইটি বাড়তি উত্তাপ ছড়াচ্ছে দুই কোচের তিক্ত সম্পর্কের কারণে। গত অক্টোবরে স্ট্যামফোর্ড ব্রিজে হেরে যাওয়া ম্যাচে মরিনিয়োকে ধাক্কা দিয়েছিলেন ভেঙ্গার। পরে অবশ্য দু:খ প্রকাশ করেছিলেন তিনি। 

সম্প্রতি ভেঙ্গারকে ‘ব্যর্থতায় বিশেষজ্ঞ’ বলে খোঁচা দেন মরিনিয়ো। তবে এই ম্যাচের আগে ভেঙ্গারকে প্রতিপক্ষ মানছেন না চেলসি কোচ। আর্সেনালের বিপক্ষে তার দলের দারুণ পারফরম্যান্সও আমলে নিচ্ছেন না তিনি। তার ভাবনায় এখন শুধুই রোববারের ম্যাচ। এখানে জিতেই শিরোপা লড়াইয়ের পথে বড় বাধাটা টপকাতে চান তিনি।