বার্সার মুখোমুখি হওয়ার অপেক্ষায় গার্দিওলা

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে শক্তিশালী বার্সেলোনাকে প্রতিপক্ষ পেয়েও অখুশি হননি বায়ার্ন মিউনিখের কোচ পেপ গার্দিওলা। নিজের পুরানো দলের বিপক্ষে লড়াইটি বিশেষ এক অভিজ্ঞতা হবে বলে মনে করছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2015, 02:58 PM
Updated : 24 April 2015, 03:00 PM

১৯৯০ থেকে ২০০১, এই ১১ বছর বার্সেলোনার মাঝমাঠে খেলেন গার্দিওলা। এরপর ২০০৮-০৯ থেকে ২০১১-১২ পর্যন্ত কাতালুনিয়ার ক্লাবটির কোচ ছিলেন তিনি। এই চার বছরে বার্সেলোনাকে ১৩টি শিরোপা জেতান গার্দিওলা, এর মধ্যে দুটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপাও আছে।

২০১৩ সালে বায়ার্নের কোচ হিসাবে যোগ দেওয়া গার্দিওলা শুক্রবার শেষ চারের ড্র অনুষ্ঠানের পর ম্যাচটি নিয়ে কথা বলেন।

"ম্যাচটি আমার এবং আমার স্টাফদের জন্য কত বিশেষ, তা সবাই বুঝতে পারছে।"

"বার্সেলোনা আমাদের জীবন ছিল। সেমি-ফাইনালে উঠলে সবসময়ই বড় দলের মুখোমুখি হতে হবে। আমি আর কী বলতে পারি? বার্সেলোনা আমার বাড়ি।"

২০১৩ সালের মতো এবারও 'ট্রেবল' জয়ের আশা করছে বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগা শিরোপা জয়ের খুব কাছে চলে এসেছে তারা। জার্মান কাপেরও শেষ চারে উঠেছে তারা।

চ্যাম্পিয়ন্স লিগের পাঁচবারের শিরোপা জয়ী বায়ার্নের বিপক্ষে ম্যাচটি যে বার্সেলোনার জন্য সহজ হবে না, সেটা গার্দিওলার সংকল্প থেকেই বোঝা যায়। ঘরোয়া ফুটবলে ডাবল জয় বায়ার্নের জন্য এবার যথেষ্ট নয় বলে উল্লেখ করেন তিনি।

"এটা বিশেষ এক ম্যাচ হবে। বার্সেলোনাকে বিশ্লেষণ করতে হবে আমাদের। এই মুহূর্তে বার্সেলোনা সেরা দল।"

বার্সেলোনাকে হারানোর কাজটা খুব একটা সহজ হবে বলেও মানেন না গার্দিওলা।

"এখন তারা নেইমার, লুইস সুয়ারেসকে এনেছে। তাদের নতুন একজন কোচ আছে। এগুলো ছাড়াও তারা সেই একই মানসিকতা নিয়ে একই রকম খেলছে।"

আগামী ৬ মে নিজেদের মাঠে সেমি ফাইনালের প্রথম পর্ব খেলবে বার্সেলোনা। বায়ার্নের মাঠে দ্বিতীয় পর্ব ১২ মে।