চিচারিতোর সবচেয়ে গুরুত্বপূর্ণ গোল

নয় বছরের ক্লাব ক্যারিয়ারে ২৫৯ ম্যাচ খেলে ৯৪টি গোল করেছেন হাভিয়ের এরনান্দেস। এর মধ্যে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে গোলটিকেই সবচেয়ে গুরুত্বপূর্ণ মানছেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2015, 10:46 AM
Updated : 23 April 2015, 10:46 AM

বুধবার সান্তিয়াগো বের্নাবেউতে এরনান্দেসের একমাত্র গোলে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠে রিয়াল মাদ্রিদ।

প্রথম পর্বে আতলেতিকোর মাঠ থেকে গোলশূন্য ড্র নিয়ে ফেরে রিয়াল। দ্বিতীয় পর্বে ৮৭তম মিনিটে গোল করে রিয়ালকে জেতান এরনান্দেস।

চিচারিতো নামে পরিচিত এরননান্দেস ম্যাচ শেষে নিজের তৃপ্তির কথা বলেন।

“অবশ্যই এটা আমার সবচেয়ে গুরুত্বপূর্ণ গোল। কারণ, বর্তমানই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”

বিশ্বকাপে মেক্সিকোর হয়ে অসাধারণ ফুটবল খেলার পর এ মৌসুমেই ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে নাম ধারে খেলতে আসেন এরনান্দেস। মেক্সিকোর এই ফরোয়ার্ড রিয়াল মাদ্রিদে নাম লেখানোটাকে উল্লেখ করেছিলেন ‘স্বপ্ন পূরণ’ হিসেবে।

স্বপ্নের ক্লাবে নাম লেখালেও খুব একটা ভালো করতে পারছিলেন না এরনান্দেস। ক্রিস্তিয়ানো রোনালদো, হামেস রদ্রিগেস, গ্যারেথ বেল, করিম বেনজেমা-অনেক বড় তারকার ভিড়ে আড়ালেই ছিলেন তিনি।

এরপরও অবশ্য এরনান্দেসের ওপর আস্থা রাখেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। সেই আস্থারই যেন প্রতিদান দিলেন এরনান্দেস। গোলটিও এরনান্দেস তার ওপর আস্থা রাখাদেরকেই উৎসর্গ করার কথা জানান।

আনচেলত্তিও চিচারিতোকে নিয়ে দারুণ খুশি। “(চিচারিতো) বুঝতে পেরেছে যে, দলের জন্য সে গুরুত্বপূর্ণ এবং তাকে অভিনন্দন জানানো উচিৎ। কারণ কঠিন একটি বছর গেছে তার। খুব বেশি খেলেওনি সে।”