পোর্তোকে গোল বন্যায় ভাসিয়ে সেমিতে বায়ার্ন

প্রথমার্ধে অবিশ্বাস্য ফুটবল খেলে এফসি পোর্তোর স্বপ্ন গুঁড়িয়ে দিল বায়ার্ন মিউনিখ। ৬-১ গোলের জয়ে প্রথম লেগের হারের ব্যবধান ঘুঁচিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে জায়গা করে নিয়েছে পেপ গার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2015, 09:04 PM
Updated : 21 April 2015, 09:05 PM

প্রথম লেগে পোর্তোর মাঠ থেকে ৩-১ গোলে হেরে ঘরে ফিরেছিল বায়ার্ন। মঙ্গলবার রাতে রবের্ত লেভানদোভস্কি, টমাস মুলারের জাদুতে শেষ চার নিশ্চিত করে ইউরোপ সেরার আসরের পাঁচবারের চ্যাম্পিয়নরা।

কোয়ার্টার-ফাইনালের দ্বিতীয় লেগে প্রথমার্ধেই আক্রমণের পসরা মেলে পোর্তোর নাভিশ্বাস তুলে দেয় বায়ার্ন। চতুর্দশ মিনিটে গতিময় হেডে লক্ষভেদ করে বায়ার্নকে এগিয়ে দেন চিয়াগো আলকানতারা।

এরপর পোর্তোর গোলমুখ যেন উন্মুক্ত হয়ে যায় বায়ার্নের জন্য। ২২তম মিনিটে কেভিন প্রিন্স বোয়াটেংয়ের দুর্বল হেডও আটকাতে ব্যর্থ হন অতিথি দলের গোলরক্ষক। পাঁচ মিনিট পর স্কোরলাইন ৩-০ করে দেন পোল্যান্ডের স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি।

প্রথমার্ধেই আরও দুই গোল তুলে নিয়ে পোর্তোকে কোণঠাসা করে ফেলে বায়ার্ন। ৩৬তম মিনিটে দূরপাল্লার শটে টমাস মুলার গোল করার পর লেভানদোভস্কি ব্যক্তিগত দ্বিতীয় গোল করলে ৫-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বায়ার্ন।

মার্তিনেসের কল্যাণে ৭৩তম মিনিটে ম্যাচে ফেরা গোল পায় পোর্তো। কিন্তু শেষ দিকে চাবি আলোনসো বায়ার্নকে ষষ্ঠ গোল এনে দিলে বড় ব্যবধানের জয়ে শেষ চারে বায়ার্নের ওঠা নিশ্চিত হয়ে যায়।