চোট নিয়ে চিন্তিত নন আনচেলত্তি

মৌসুমের শেষ দিকে এসে চোট সমস্যা ঘিরে ধরেছে রিয়াল মাদ্রিদকে। মাঝ মাঠের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় লুকা মদ্রিচ লম্বা সময়ের জন্য ছিটকে পড়েছেন, আক্রমণভাগের দুই তারকা করিম বেনজেমা ও গ্যারেথ বেলও চোট পেয়েছেন। তবে তাতে খুব একটা চিন্তিত নন দলটির কোচ কার্লো আনচেলত্তি। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2015, 02:26 PM
Updated : 20 April 2015, 02:26 PM

দুশ্চিন্তায় কপালে ভাঁজ না ফেলে বরং সমস্যার সমাধান খুঁজে বের করার চেষ্টার কথা বললেন ইতালিয়ান এই কোচ। 
 
"চোট নিয়ে আমি চিন্তিত নই। এই খেলোয়াড়দের অনুপস্থিতির সমাধান আমাদের খুঁজে বের করতে হবে।"
 
গত শনিবার লিগে মালাগার বিপক্ষে দ্বিতীয়ার্ধের পঞ্চদশ মিনিটে সবচেয়ে বড় ধাক্কাটি খায় রিয়াল; হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়েন দারুণ ফর্মে থাকা মদ্রিচ। পরদিন ক্লাবের ওয়েবসাইটে জানানো হয়, ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডারের হাঁটুর লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে এবং মৌসুমে লিগের আর কোনো ম্যাচে খেলা নাও হতে পারে তার।
 
ওই ম্যাচেই পায়ের পেশিতে ব্যথা পেয়ে বাইরে চলে যান বেল। আর হাঁটুর চোটের কারণে সে দিন মাঠেই নামতে পারেননি ফরাসি স্ট্রাইকার বেনজেমা। 
 

শেষ পর্যন্ত অবশ্য ৩-১ ব্যবধানে ম্যাচটি জিতে লিগে বার্সেলোনার সঙ্গে দুই পয়েন্টের ব্যবধান ধরে রাখে রিয়াল। কিন্তু শিরোপা জিততে যে এখনও অনেকটা পথ বাকি। 
লা লিগার এখনও ৬ রাউন্ড বাকি। তাই ৭৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে শিরোপা লড়াইয়ে টিকে থাকতে শেষ অবধি জয়ের ধারা ধরে রাখতে হবে সমান ৩২ ম্যাচে ৭৬ পয়েন্ট পাওয়া রিয়ালের।
এদিকে, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ধরে রাখার লড়াইয়ে আগামী বুধবার কঠিন পরীক্ষার মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল; নগর প্রতিবেশী আতলেতিকো মাদ্রিদের সঙ্গে খেলবে তারা। কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে গোলশূন্য ড্র করে ফেরায় ঘরের মাঠে জয়ের বিকল্প নেই রোনালদোদের। 
এমন গুরুত্বপূর্ণ ম্যাচে মূল্যবান খেলোয়াড়দের ছাড়া হয়তো বড় বিপদে পড়তে হবে ইউরোপের সফলতম দলটিকে। তবে অজানা ভবিষ্যতকে ঘিরে দুশ্চিন্তা না করে দুই মাস পেছনে ফিরে তাকালেন আনচেলত্তি।    
"ফেব্রুয়ারিতে (সের্হিও) রামোস, মদ্রিচ ও হামেস (রদ্রিগেস) চোট পাওয়ায় আমাদের অবস্থা কিছুটা খারাপ হয়ে পড়েছিল, কিন্তু সব মিলিয়ে দলটি খুব ভালো।"