মিলান ডার্বি ফের ড্র 

ইতালির অন্যতম সফল দুই ক্লাব ইন্টার মিলান ও এসি মিলানের মুখোমুখি আরেকটি লড়াই অমীমাংসিতভাবে শেষ হলো। দেশটির শীর্ষ লিগ সেরি আয় তাদের দ্বিতীয় পর্বের লড়াইয়ে কোনো গোল হয়নি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2015, 09:08 AM
Updated : 20 April 2015, 05:39 PM

গত নভেম্বরে লিগের প্রথম পর্বের মুখোমুখি দেখায় ১-১ গোলে ড্র করেছিল তারা।
 
২০০৪ সালের অক্টোবরের পর প্রথমবারের মতো এই দুই দলের ম্যাচ গোলশূন্য ড্র হলো। 
 
বেশ কয়েক বছর হয়ে গেল মিলানের এই দুই দল সাফল্যের কক্ষপথ থেকে একরকম ছিটকেই পড়েছে। এবারও পয়েন্ট তালিকায় অনেকটা পিছনে পড়ে যাওয়ায় ইউরোপ সেরার লড়াইয়ে জায়গা করে নেয়ার সুযোগও বলতে গেলে শেষ হয়ে গেছে সেরি আয় সমান ১৮ বার করে চ্যাম্পিয়ন হওয়া দল দুটির। 
 
তারপরও চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটি একে অপরের বিপক্ষে মাঠে নামলে সে লড়াইয়ে একটু বাড়তি উত্তাপ থাকেই। গত রোববার রাতে সান সিরোর গ্যালারিতেও তা ছিল বৈকি, কিন্তু মাঠের লড়াইয়ে তার খুব একটা প্রমাণ মেলেনি। পুরো ম্যাচে হাতে গোনা কয়েকটা সুযোগ তৈরি করতে পারে দুই দলের খেলোয়াড়রা। 
 
দ্বিতীয়ার্ধে মিলানের ডিফেন্ডার ফিলিপে মেক্সেস ভুল করে নিজেদের জালে বল জড়ালেও সেটা ফাউলের কারণে বাতিল হয়ে যায়।      
 

এই ড্রয়ের ফলে পয়েন্ট তালিকায় দল দুটির অবস্থানও অপরিবর্তিত থাকলো; ৩১ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে মিলান আর ১ পয়েন্ট কম নিয়ে পরের স্থানে আছে ইন্টার।  
রোববারের অন্যান্য ম্যাচে নাপোলি ৩-০ গোলে কালিয়ারিকে হারায় আর রোমা ১-১ গোলে আতালান্তার সঙ্গে ড্র করে।
৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউভেন্তুস। সমান ম্যাচে লাৎসিও ও রোমার পয়েন্ট সমান ৫৮, তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে দ্বিতীয় স্থানে আছে লাৎসিও। চতুর্থ স্থানে থাকা নাপোলির পয়েন্ট ৫৩।