এনরিকের অভিনন্দন পেল মেসি-নেইমাররা

ভালেন্সিয়ার বিপক্ষে নিজেদের উজাড় করে দেওয়ায় শিষ্যদের নিয়ে দারুণ খুশি লুইস এনরিকে। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে লিওনেল মেসি, নেইমার, লুইস সুয়ারেসদের অভিনন্দন জানান বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2015, 10:31 AM
Updated : 19 April 2015, 10:36 AM

শনিবার নিজেদের মাঠ কাম্প নউতে ভালেন্সিয়াকে ২-০ গোলে হারায় বার্সেলোনা। ম্যাচের প্রথম মিনিটেই বার্সেলোনাকে এগিয়ে দেন সুয়ারেস। আর যোগ করা সময়ে দলের দ্বিতীয় গোলটি করেন মেসি।

অসাধারণ শুরুর পরও কখনো কখনো বার্সেলোনাকে বেশ বেগ পেতে হয়েছে। রক্ষণ আর মাঝমাঠের কিছু ভুলের কারণে বার্সেলোনার ওপর চাপ তৈরি করে ভালেন্সিয়া। সেই চাপ কাটিয়ে উঠতে নিজেদের উজাড় করে দেন এনরিকের শিষ্যরা।

পিছিয়ে পড়লেও গত ৫ ম্যাচে অপরাজিত থাকা ভালেন্সিয়া ছন্দে ফিরতে দেরি করেনি। তৃতীয় মিনিটে একটুর জন্যে গোল খাওয়া থেকে বেঁচে যায় বার্সেলোনা; স্ট্রাইকার রদ্রিগোর ডান পায়ের কোনাকুনি শট পোস্টের অল্প দূর দিয়ে চলে যায়।

দশম মিনিটে আরও বড় হতাশা ঘিরে ধরে অতিথিদের; ডি বক্সের মধ্যে রদ্রিগোকে বার্সেলোনা ডিফেন্ডার জেরার্দ পিকে পেছন থেকে ফাউল করলে পেনাল্টি পায় ভালেন্সিয়া। কিন্তু স্প্যানিশ মিডফিল্ডার দানি পারেহোর দুর্বল শট ঠেকিয়ে দেন গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো।

এরপর প্রথমার্ধের অধিকাংশ সময় বল দখলে রেখে বারবার আক্রমণ করতে থাকে ভালেন্সিয়া। বেশ কয়েকটি সুযোগও পেয়েছিল তারা, কিন্তু সাফল্য মেলেনি। এর মধ্যে ৩৯তম মিনিটে স্প্যানিশ স্ট্রাইকার পাসো আলকাসেরের শট পোস্টে লাগলে ফের বড় ধাক্কা খায় অতিথি দলটি।

এই অবস্থা থেকে ঘুরে দাঁড়ায় বার্সেলোনার খেলোয়াড়রা। দ্বিতীয়ার্ধে নিজেদের মাঠে এরপর দারুণ ফুটবল উপহার দেয় তারা। খেলোয়াড়দের এভাবে ঘুরে দাঁড়ানোয় মুগ্ধ এনরিকে।

"আমাদের শুরুটা অসাধারণ হয়, কিন্তু তারা চাপ দেওয়ার পর আমরা ভুল করি। দ্বিতীয়ার্ধে ম্যাচে আমাদের নিয়ন্ত্রণ বেশি ছিল। … নিজেদের উজাড় করে দেওয়া খেলোয়াড়দের অভিনন্দন জানানোর দিন এটা।"

ভালেন্সিয়ার কঠিন মানসিকতার প্রশংসা করেন এনরিকে। তবে সবকিছুর পরও জয়টি তার দলেরই প্রাপ্য ছিল বলে উল্লেখ করেন বার্সেলোনা কোচ।