মালাগাকে হারিয়ে শিরোপা লড়াইয়ে রইল রিয়াল 

মালাগাকে হারিয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে টিকে রইল রিয়াল মাদ্রিদ। শনিবার রাতে সপ্তম স্থানে থাকা দলটিকে ৩-১ গোলে হারিয়েছে কার্লো আনচেলত্তির দল। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2015, 08:12 PM
Updated : 19 April 2015, 10:24 AM

এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের পয়েন্ট ৩২ ম্যাচে বেড়ে হলো ৭৬। সমান ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৭৮। তৃতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৬৯।
 
দিনের প্রথম ম্যাচে ভালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়ে রিয়ালের চেয়ে ৫ পয়েন্ট এগিয়ে যায় বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ব্যবধান ২ পয়েন্টে ফিরিয়ে আনতে তাই মালাগার বিপক্ষে জয়ের বিকল্প ছিল না কার্লো আনচেলত্তির দলের। 
 

সে লক্ষ্যে ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে শুরুতেই বড় ধাক্কা খায় রিয়াল। চোটের কারণে এমনিতেই দলে ছিলেন না স্ট্রাইকার করিম বেনজেমা। তার ওপর আবার পঞ্চম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন গ্যারেথ বেল।
আক্রমণভাগের অন্যতম সেরা দুই তারকাকে ছাড়া রিয়াল কিছুটা এলোমেলো হয়ে পড়ে। প্রথম ২০ মিনিটে তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি দলটি। তবে চার মিনিট বাদে প্রথম সুযোগ পেয়েই এগিয়ে যাওয়ার কাজটা সেরে নেয় রাজধানীর দলটি।
ডি বক্সের বাঁ-দিক থেকে ক্রিস্তিয়ানো রোনালদোর ফ্রি কিকে গোললাইনের খুব কাছ থেকে আলতো ছোঁয়ায় বল জালে জড়ান সের্হিও রামোস। 
দ্বিতীয়ার্ধের পঞ্চদশ মিনিটে আরেকটি ধাক্কা খায় রিয়াল, চোট পেয়ে মাঠ ছাড়েন দারুণ ফর্মে থাকা মিডফিল্ডার লুকা মদ্রিচ। 
এর পাঁচ মিনিট পরেই ব্যবধান বাড়ানোর সহজ সুযোগ পায় রিয়াল, কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন রোনালদো। 
সে হতাশা পরের মিনিটেই অনেকটা মুছে দেন হামেস রদ্রিগেস, ডি বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত শটে ব্যবধান দ্বিগুণ করেন কলম্বিয়ার এই তারকা মিডফিল্ডার। গোলটিতে অবদান রাখেন কিছুক্ষণ আগেই পেনাল্টি মিস করা রোনালদো। 
দুই মিনিট পরেই অবশ্য ব্যবধান কমিয়ে নাটকীয়তার আভাস দেন হুয়ানমি। অরক্ষিত অবস্থায় হেড করে বল জালে জড়ান স্পেনের এই স্ট্রাইকার।
শেষ পর্যন্ত সহজ জয়ই পায় রিয়াল, যোগ করা সময়ে হাভিয়ের এরনান্দেসের আড়াআড়ি বাড়ানো বল জালে ঠেলে দেন রোনালদো।
লা লিগার এবারের মৌসুমে পর্তুগিজ ফরোয়ার্ডের এটা ৩৯তম গোল। ৩৫ গোল নিয়ে গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে আছেন লিওনেল মেসি।