'অপরাজেয়' বোল্টের নতুন লক্ষ্য

নিজেকে অপরাজেয় ঘোষণা করলেন উসাইন বোল্ট। ২০০ মিটার স্প্রিন্টে নিজের রেকর্ড ভাঙার প্রত্যয়ের কথা জানিয়েছেন জ্যামাইকার এই গতিমানব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2015, 09:32 AM
Updated : 18 April 2015, 09:32 AM

ব্রাজিলের রিও দে জেনেইরোতে আগামী রোববার একটি প্রতিযোগিতায় অংশ নেবেন বোল্ট। সেখানেই সাংবাদিকদের নিজের স্বপ্নের কথা বলেন তিনি।

"আমি অবশ্যই ২০০ মিটারের রেকর্ড ভাঙতে চাই, এটাই আমার সবচেয়ে বড় লক্ষ্য। এটা অবশ্যই হবে ১৯ সেকেন্ডের নীচের এক দৌড়।"

১০০ ও ২০০ মিটার স্প্রিন্টের বিশ্ব রেকর্ড এখন অলিম্পিকে ছয়টি সোনা জেতা বোল্টেরই অধিকারে। দুটি রেকর্ডই তিনি গড়েন ২০০৯ সালে। সে বছর ১০০ মিটার দৌড়াতে তিনি সময় নিয়েছিলেন ৯.৫৮ সেকেন্ড। আর ২০০ মিটার শেষ করেছিলেন ১৯.১৯ সেকেন্ডে।

আগামী বছর এই রিওতেই হবে পরবর্তী অলিম্পিক। বিশ্বের সবচেয়ে বড় ও জমকালো এই ক্রীড়া প্রতিযোগিতায় বোল্ট তার স্বপ্ন পূরণ করতে চাইবেন। এর আগে নিজেকে ফিট রাখাই আসল লক্ষ্য তার।

"আমি মনে করি, এ মৌসুমে এটা (রেকর্ড গড়া) কঠিন হবে। কিন্তু আমি এ মৌসুমে চোটমুক্ত থাকতে চাই, যেন অলিম্পিক মৌসুমে সেরা অবস্থায় যেতে পারি। তাহলে রেকর্ড ভাঙার উদ্যোগ নেওয়াটা সহজতর হয়।"

সুস্থ আর সেরা ফর্মে থাকলে তাকে কেউ হারাতে পারবে না বলেই মনে করেন বোল্ট।

"প্রতিদ্বন্দ্বীদের প্রসঙ্গ আসলে আমার পাশে লেনগুলোতে সাতজন থাকে। আপনাদের বলছি, আমি ভালো অবস্থায় থাকলে কাউকে ভয় পাই না। আমি যখন নিজের সেরা অবস্থায় থাকি, তখন আমাকে হারান প্রায় অসম্ভব।"