শিরোপা প্রত্যাশী চেলসির সামনে ইউনাইটেড

গুরু লুইস ফন গালের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কটা আরেকটি দিনের জন্য পাশে সরিয়ে রাখবেন জোসে মরিনিয়ো। ইংলিশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে গুরুর দল ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হচ্ছে তার চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2015, 05:03 PM
Updated : 17 April 2015, 05:03 PM

ফন গাল বার্সেলোনার কোচ থাকার সময় মরিনিয়ো ছিলেন সহকারী। দুই জনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কটা এখনও অটুট।

এক সময়ের সহকারীর দলের মাঠে ফর্মে থাকা ইউনাইটেডকে নিয়ে যাচ্ছেন ফন গাল। স্ট্যামফোর্ড ব্রিজে আগামী শনিবার চেলসির বিপক্ষে ইউনাইটেডের আট ম্যাচে প্রথম জয় পাওয়ার লড়াইটা শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায়।

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে টিকে থাকার জন্য ম্যাচটি ইউনাইটেডের জন্য খুব গুরুত্বপূর্ণ।

৩২ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে তৃতীয় স্থানে আছে ইউনাইটেড। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট পাওয়া আর্সেনাল আছে দ্বিতীয় স্থানে। আর ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা চেলসি এক ম্যাচ কম খেলেছে।

চেলসি ম্যাচটি হেরে গেলে শিরোপা লড়াই আবার বেশ জমে উঠবে বলেই মনে করছে সবাই। আর চেলসি জিতলে শিরোপা প্রায় নিশ্চিত হয়ে যাবে তাদের।

এই ম্যাচের আগে বেশ আত্মবিশ্বাসী মরিনিয়োর দল। সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে ১৩টি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড নিয়ে এই লড়াইয়ে নামছে তারা।

ইউনাইটেডও এই ম্যাচে দারুণ ফর্ম নিয়ে নামতে যাচ্ছে। প্রিমিয়ার লিগে টানা ছয় ম্যাচের জয়ের আত্মবিশ্বাস রয়েছে তাদের। নিজেদের সবশেষ ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে ৪-২ গোলে হারায় তারা।