রিয়ালের সামনে মালাগা-বাধা

বছরের শুরু থেকে ছন্দ হারানো রিয়াল মাদ্রিদের খেলায় ধারাবাহিকতার অভাব এখনও কাটেনি। তবে লিগের গত রাউন্ডে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমিয়ে শিরোপা জয়ের আশা বাঁচিয়ে রেখেছে কার্লো আনচেলত্তির দল। সে সম্ভাবনা টিকিয়ে রাখতে এবার মালাগার বিপক্ষে খেলবে রোনালদো-বেলরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2015, 04:01 PM
Updated : 18 April 2015, 01:11 PM

রিয়ালের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে দল দুটি।

গত মঙ্গলবার নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে হোঁচট খায় রিয়াল, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচটি গোলশূন্য ড্র করে তারা। লা লিগায় অবশ্য জয়ের ধারাতেই আছে ইউরোপের সফলতম দলটি; গত মাসে বার্সেলোনার কাছে হারের পর টানা তিন ম্যাচ জিতেছে রিয়াল।

লিগ শিরোপা লড়াইয়ে টিকে থাকতে জয়ের ধারায় থাকতেই হবে ৩১ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের। সমান ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

গত কয়েক মাসে রিয়ালের যাত্রাটা রোলার-কোস্টারের মতো হলেও সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে মালাগার বিপক্ষে এই ম্যাচে রোনালদোরাই এগিয়ে থাকবেন। সব প্রতিযোগিতা মিলে মালাগা তাদের শেষ চার ম্যাচের একটিতেও জেতেনি, আর রিয়াল তাদের শেষ চার ম্যাচের ৩টিতে জিতেছে, একটি ড্র করেছে।        

সপ্তম স্থানে থাকা মালাগার বিপক্ষে সবশেষ পাঁচবারের মুখোমুখি লড়াইয়েও এগিয়ে রিয়াল; চারটি জয়ের বিপরীতে একটিতে হেরেছে তারা।

রিয়াল সমথর্কদের আশার পালে জোরালো হাওয়া যোগ করছে দলটির সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদোর ফর্মে ফেরা। এ মাসের শুরুতে গ্রানাদার জালে একাই ৫ গোল করেন তিনি। এরপর রায়ো ভায়েকানো আর এইবারের বিপক্ষেও একটি করে গোল করেন পর্তুগিজ এই ফরোয়ার্ড।

কোচ আনচেলত্তি অবশ্য পরিকল্পনা সাজাতে গিয়ে ছোট একটা সমস্যার মুখোমুখি হচ্ছেন। হাঁটুর চোটের কারণে এই ম্যাচে খেলতে পারবেন না নিয়মিত স্ট্রাইকার করিম বেনজেমা। এতে করে দলের আক্রমণভাগের ধার কিছুটা হলেও কমবে।