ফের কঠিন পরীক্ষায় বার্সা

লা লিগার শিরোপা লড়াইয়ে এক সপ্তাহের ব্যবধানে আরেকটি কঠিন পরীক্ষার মুখে পড়তে যাচ্ছে বার্সেলোনা। তাদের এবারের প্রতিপক্ষ চতুর্থ স্থানে থাকা ভালেন্সিয়া। এই ম্যাচে জিততে না পারলে শীর্ষস্থান হারানোর শঙ্কায় পড়ে যাবে লুইস এনরিকের দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2015, 03:23 PM
Updated : 17 April 2015, 03:23 PM

গত সপ্তাহে সেভিয়ার মাঠে ২-০তে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র করে বার্সেলোনা। আর সেই রাউন্ডে নিজেদের ম্যাচে জিতে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ বার্সেলোনার সঙ্গে পয়েন্ট ব্যবধান দুইয়ে নিয়ে আসে।

গত রাউন্ডের হতাশা কাটিয়ে ওঠার লড়াইয়ে এবার ঘরের মাঠে খেলার সুবিধা পাবেন লিওনেল মেসি-লুইস সুয়ারেস-নেইমাররা। কাম্প নউয়ে শনিবার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

পঞ্চম স্থানে থাকা সেভিয়ার বিপক্ষে গত শনিবার হতাশাজনক ফল করলেও এরই মধ্যে জয়ের ধারায় ফিরেছে বার্সেলোনা। গত বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম পর্বে পিএসজির বিপক্ষে ৩-১ গোলের দারুণ জয় পায় কাতালুনিয়া দলটি।

এই ম্যাচে পিএসজির মাঠে জোড়া গোল করা সুয়ারেস এবং একটি গোল করা নেইমারের পারফরম্যান্সও আত্মবিশ্বাস যোগাচ্ছে বার্সেলোনাকে। আর দলটির সেরা তারকা লিওনেল মেসি তো ২০১৫ সালের শুরু থেকেই দারুণ ফর্মে আছেন। পিএসজির বিপক্ষে অসাধারণ এক পাস দিয়ে নেইমারের গোলটিতে অবদান রাখেন তিনি।    

লিগের প্রথম পর্বে ভালেন্সিয়ার মাঠে ১-০ গোলের জয়ও এই ম্যাচে কিছুটা বাড়তি আত্মবিশ্বাস জোগাবে বার্সেলোনাকে। তবে এত ইতিবাচক দিকের মধ্যেও ভালেন্সিয়ার বিপক্ষে জিততে হলে হয়তো কঠিন লড়াই করতে হবে ৩১ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনাকে।

দল দুটির সাম্প্রতিক পারফরম্যান্সও এই ম্যাচে ভালো একটি লড়াইয়ের আভাস দিচ্ছে। নিজেদের সবশেষ ৫টি করে ম্যাচে এই দুই দলের কেউই হারেনি; বার্সেলোনা ৪টি জয়ের পাশে একটিতে ড্র করে আর ভালেন্সিয়া ৩টি জেতে এবং ২ টিতে ড্র করে।        

দিনের অন্য ম্যচে মালাগার বিপক্ষে নিজেদের মাঠে খেলতে নামবে ৭৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল। বার্সেলোনা হারলে অথবা ড্র করলে জিতে শীর্ষে ওঠার সুযোগ পাবে রিয়াল।