'সুপার সুয়ারেস'

পিএসজির বিপক্ষে একক নৈপুণ্যে দুটি গোল করে বার্সেলোনাকে দারুণ এক জয় এনে দেওয়া লুইস সুয়ারেসের প্রশংসায় মেতেছে ফুটবল বিশ্ব। স্পেনের সংবাদমাধ্যম তো তাকে 'সুপার সুয়ারেস' বলেই আখ্যা দিয়েছে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2015, 10:37 AM
Updated : 16 April 2015, 02:39 PM

বুধবার পিএসজির মাঠ থেকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম পর্বে ৩-১ গোলের জয় নিয়ে ফেরে বার্সেলোনা।

১৮ মিনিটে দলকে এগিয়ে দেওয়া গোলটি করেন নেইমার। ম্যাচের দ্বিতীয়ার্ধটা একার করে নেন সুয়ারেস। ৬৭তম মিনিটে দারুণ নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

পিএসজির ডি-বক্সের খানিক বাইরে সুয়ারেসের সামনে পড়েছিলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার দাভিদ লুইস। অসাধারণ এক কারিকুরিতে তার দুই পায়ের ফাঁক দিয়ে বল বের করে নিয়ে যান উরুগুয়ের ফরোয়ার্ড। এরপর আরও দুইজনকে কাটিয়ে গোলরক্ষক সালভাতোরে সিরিগুকে পরাস্ত করেন এই মৌসুমেই বার্সেলোনায় যোগ দেওয়া এই ফরোয়ার্ড।

৭৯তম মিনিটে আবারও নিজের জাত চেনান সুয়ারেস। এবারও একইভাবে দাভিদ লুইসকে বোকা বানিয়ে বল জালে পাঠান তিনি। এ নিয়ে শেষ ১৫ ম্যাচে ১৩টি গোল করলেন উরুগুয়ের এই তারকা।

ম্যাচ শেষে বার্সেলোনা কোচ লুইস এনরিকে সুয়ারেসকে প্রশংসায় ভাসান। তার এই ফরোয়ার্ড 'যথার্থ একজন স্ট্রাইকারের কাজ' করেছেন বলে উল্লেখ করেন এনরিকে।

ইংল্যান্ডের কিংবদন্তি স্ট্রাইকার গ্যারি লিনেকার তার মুগ্ধতার কথা জানান অনলাইনে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে।

"সুয়ারেসকে কুর্নিশ। একদম বিস্ময়কর।"

এক সময় সুয়ারেসের সতীর্থ ছিলেন জ্যাইমি ক্যার‌্যাগার। ইংল্যান্ডের এই সাবেক তারকা সুয়ারেসের সঙ্গে খেলতে পেরেছেন বলে গর্বিত।

"আমি লুইস সুয়ারেসকে চিনি এবং তার সঙ্গে খেলেছি। আশা করি, একদিন আমি নাতিদের এটা বলতে পারব।"