কাম্প নউতে জবাব দেওয়ার আশায় পিএসজি

ঘরের মাঠে বার্সেলোনার কাছে উড়ে যাওয়ার কারণ হিসাবে মূল কিছু খেলোয়াড়ের অনুপস্থিতিকেই দেখছেন লরাঁ ব্লাঁ। এরপরও অবশ্য সেমি-ফাইনালের আশা ছাড়েননি পিএসজি কোচ। কাম্প নউতে ভালো করে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে খেলার স্বপ্ন দেখছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2015, 09:16 AM
Updated : 16 April 2015, 09:16 AM

বুধবার নিজেদের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম পর্বে বার্সেলোনার কাছে ৩-১ গোলে উড়ে যায় পিএসজি। এই জয়ের পর সেমি-ফাইনালে খেলার আশা অনেকটাই নিভে গেছে ফ্রান্সের দলটির।

ম্যাচ শেষে অনেকেই বার্সেলোনার আক্রমণ-ত্রয়ী লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও নেইমারকে প্রশংসায় ভাসান। তাদের অদম্য রূপের কাছেই পিএসজি এভাবে উড়ে গেছে বলে মনে করেন অনেকে।

পিএসজি কোচের কাছে ঘরের মাঠে এভাবে হেরে যাওয়ার অন্য ব্যাখ্যা আছে। বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ তারকাকে বাইরে রেখেই খেলতে হয়েছে তাদের।

দলের সবচেয়ে বড় তারকা সুইডিশ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ আর মিডফিল্ডার মার্কো ভেরাত্তি নিষেধাজ্ঞার কারণে ছিলেন না। আর চোটের কারণে খেলতে পারেননি মিডফিল্ডার চিয়াগো মোত্তা। এদের অভাবটা মাঠে খুব ভালোভাবেই টের পাওয়া যায়।

১৮তম মিনিটে বার্সেলোনাকে এগিয়ে দেন নেইমার। এরপর দ্বিতীয়ার্ধে একক প্রচেষ্ঠায় লুইস সুয়ারেস দুটি অনবদ্য গোল করেন। আসলে বার্সেলোনার আক্রমণভাগকে সামলানোর মতো সামর্থ্য এদিন পিএসজির রক্ষণ আর মাঝমাঠের ছিলই না।

কাম্প নউতে আগামী মঙ্গলবার পুরো শক্তির দল পেলে অন্যরকম ফল হতে পারে বলে মনে করেন ব্লাঁ।

"আমি আশা করি, বার্সেলোনায় আমরা ভালো অবস্থায় যেতে পারব। আমাদের চার/পাঁচ জন সতেজ খেলোয়াড় লাগবে।"

সেমি-ফাইনালে উঠতে হলে কাম্প নউতে বার্সেলোনার বিপক্ষে ৩-০ গোলে জিততে হবে পিএসজিকে। এমন একটি হিসাবের আগে ব্লাঁর জন্য সুখবর হলো, কাম্প নউয়ের ওই ম্যাচে ইব্রাহিমোভিচ আর ভেরাত্তি খেলতে পারবেন। তবে মোত্তা এর আগে সুস্থ হয়ে উঠতে পারবেন কিনা তা এখনো নিশ্চিত নয়।