ম্যান সিটিকে হারিয়ে শিরোপা লড়াইয়ে থাকল ম্যান ইউ

পিছিয়ে পড়েও ম্যানচেস্টার সিটির বিপক্ষে লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে দারুণ জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওল্ড ট্র্যাফোর্ডে ৪-২ ব্যবধানের এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে টিকে থাকল লুইস ফন গালের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 April 2015, 05:12 PM
Updated : 12 April 2015, 05:17 PM

এ জয়ে লিগে টানা চার ম্যাচে সিটির কাছে হারের মধুর প্রতিশোধও নিল ইউনাইটেড।

নিজেদের মাঠে রোববার দারুণ আলো ছড়িয়েছেন অ্যাশলে ইয়ং। ইংল্যান্ডের এই মিডফিল্ডার নিজে একটি গোল করেন এবং মারওয়ান ফেলাইনি ও ক্রিস স্মলিংয়ের গোলে অবদান রাখেন। ইউনাইটেডের বড় ব্যবধানের জয়ে অন্য গোলটি করেন হুয়ান মাতা।

সিটির দুটি গোল করেন আর্জেন্টিনা ফরোয়ার্ড সের্হিও আগুয়েরো।

ম্যাচের শুরুতে অবশ্য আক্রমণে এগিয়ে ছিল সিটি। পঞ্চম মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়েও হেসুস নাভাস গোলের একটি সুযোগ নষ্ট না করলে এগিয়ে যেতে পারত তারা। স্পেনের এই মিডফিল্ডারের কোনাকুনি শট দাভিদ দি হেয়ার গায়ে লেগে প্রতিহত হয়।

তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সিটিকে। অষ্টম মিনিটে এদিন জেকোর কাছ থেকে বল নিয়ে সের্হিও আগুয়েরোকে বাড়িয়ে দেন দাভিদ সিলভা। তা থেকে আলতো টোকায় গোল করতে একটু ভুল হয়নি আর্জেন্টিনা ফরোয়ার্ডের।

পিছিয়ে পড়ার পর যেন নিজেদের সেরা ছন্দ ফিরে পায় ইউনাইটেড। চতুর্দশ মিনিটেই ইউনাইটেড সমর্থকদের মুখে স্বস্তির হাসি ফেরান অ্যাশলে ইয়ং। সতীর্থের লম্বা ক্রস ধরে বক্সের জটলার মধ্য থেকে সিটি গোলরক্ষক জো হার্টকে পরাস্ত করেন তিনি।

দারুণ এক গোল করে ২৭তম মিনিটে ইউনাইটেডকে এগিয়ে দেন মারওয়ান ফেলাইনি। ইংল্যান্ডের মিডফিল্ডারের ইয়ংয়ের মাপা ক্রসে মাথা ছোঁয়ান তিনি। গোলরক্ষক জো হার্ট বলে হাত ছোঁয়ালেও গোল ঠেকাতে পারেননি।

৬৭তম মিনিটে সিটির ঘুরে দাঁড়ানোর পথ অনেকটাই আটকে দেয় হুয়ান মাতার গোল। ডালে ব্লিন্ড থেকে ওয়েইন রুনি হয়ে বল পেয়ে লক্ষ্যভেদ করেন স্পেনের এই ফরোয়ার্ড। মাতা অফসাইডে থাকলেও লাইন্সম্যান তা ধরতে ব্যর্থ হন।
৭৫তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নেয় স্বাগতিকরা। ইয়ংয়ের মাপা ফ্রি কিকে মাথা ছুইঁয়ে হার্টকে পরাস্ত করেন ক্রিস স্মলিং।

শেষ দিকে সিটির হারের ব্যবধান কমান আগুয়েরো। পাবলো সাবালেতার বাড়ানো বলে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের নেওয়া শট দি হেয়া ঠিকমতো ফেরাতে পারেননি; বল গোস্টপোস্টে লেগে জালে ঢুকে যায়।

৩২ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে লিগে তৃতীয় স্থানে রয়েছে ইউনাইটেড। এই হারে সমান ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা বর্তমান চ্যাম্পিয়ন সিটির শিরোপা ধরে রাখার স্বপ্ন ফিকে হয়ে গেল।

আগের ম্যাচে কুইন্স পার্ক রেঞ্জার্সকে সেস ফাব্রেগাসের গোলে হারিয়ে শিরোপা জয়ের পথে আরও এগিয়ে যায় চেলসি।  ৩১ ম্যাচে জোসে মরিনিয়োর দলের পয়েন্ট ৭৩।