আর্সেনালের টানা অষ্টম জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা অষ্টম জয় পেয়েছে প্রতিযোগিতার অন্যতম সফল দল আর্সেনাল। অ্যারন রামজির লক্ষ্য ভেদে তলানির দল বার্নলিকে ১-০ গোলে হারিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2015, 06:58 PM
Updated : 11 April 2015, 07:45 PM

সোমবার অবনমন শঙ্কায় থাকা বার্নলির মাঠে দ্বাদশ মিনিটেই গোলে পেয়ে যায় আর্সেনাল। আলেক্সিস সানচেস ও মেসুত ওজিলের দুটি শট স্বাগতিক খেলোয়াড়রা ফিরিয়ে দিলেও তৃতীয়বার আর রক্ষা হয়নি। রামজির লক্ষ্যভেদে এগিয়ে যায় প্রিমিয়ার লিগে দ্বিতীয় স্থানে থাকা দলটি।
 
এগিয়ে গেলেও আক্রমণের ধার কমেনি আর্সেন ভেঙ্গারের শিষ্যদের। ২৫তম মিনিটে ব্যবধান বাড়ানোর দারুণ সুযোগ আসে অতিথিদের সামনে। ২৫ গজ দূর থেকে ওজিলের ফ্রি-কিক গোলরক্ষককে পরাস্ত করলেও অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। 
 
দ্বিতীয়ার্ধে নিজেদের কিছুটা গুছিয়ে নেয় বার্নলি। কিন্তু আর্সেনালের রক্ষণভাগকে খুব একটা পরীক্ষায় ফেলতে পারেনি তারা। বরং সানচেসদের আক্রমণ সামাল দিতেই বেশি ব্যস্ত থাকতে হয় স্বাগতিকদের। 
 
৮৯তম মিনিটে দারুণ একটি সুযোগ পান চিলির তারকা স্ট্রাইকার সানচেস। এক্তর বেলেরিনের ক্রসে হেড করেছিলেন তিনি, কিন্তু তাতে খুব একটা জোর না থাকায় পরাস্ত হননি গোলরক্ষক। 
 
টানা অষ্টম এই জয়ে লিগের শীর্ষ দল চেলসির সঙ্গে ব্যবধান কমিয়েছে আর্সেনাল। ৩২ ম্যাচে আর্সেন ভেঙ্গারের দলের পয়েন্ট ৬৬। অন্য দিকে দুই ম্যাচ কম খেলা জোসে মরিনিয়োর দলের সংগ্রহ ৭০ পয়েন্ট। 
 
আর ২৬ পয়েন্ট নিয়ে ১৯ নম্বর স্থানে আছে বার্নলি।