ডাচদের কাছে হেরেও চিন্তিত নয় স্পেন

নেদারল্যান্ডসের কাছে আরেকটি হারের পর স্পেন শিবিরে নিশ্চয়ই গত বিশ্বকাপের তেতো স্মৃতি ফিরে এসেছিল। তবে তাতে দলটির কোচ ভিসেন্ত দেল বস্ক হয়তো খুব বেশি চিন্তিত হবেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2015, 12:21 PM
Updated : 1 April 2015, 12:21 PM

মঙ্গলবার রাতে নেদারল্যান্ডসের মাঠে ২-০ গোলে হারে স্পেন। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্প্যানিশদের এটা টানা তৃতীয় হার।
 
গত জুন-জুলাইয়ে ব্রাজিল বিশ্বকাপের গ্রুপ পর্বে নেদারল্যান্ডসের কাছে ৫-১ গোলে হেরেছিল স্পেন। পরে ওই প্রতিযোগিতার দ্বিতীয় রাউন্ডে উঠতেই ব্যর্থ হয় তারা। আর এবার ডাচদের কাছে ফের হারলো ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। 
 
২০০৮ সালে দেল বস্ক স্পেনের দায়িত্ব নেওয়ার পর এই প্রথম একই দলের কাছে দুইবার হারল স্পেন। তবে এই হারের পরও কিছুটা সান্ত্বনা অবশ্য খুঁজে নিতে পারে স্পেন সমর্থকরা, কারণ এই ম্যাচে কিছুটা পরীক্ষামূলক দল নামিয়েছিলেন কোচ। 
 
ডিফেন্ডার জেরার্দ পিকেও হারের অন্যতম কারণ হিসেবে নতুনদের নিয়ে পরীক্ষামূলক দল গড়ার কথা বলেন। আর প্রীতি ম্যাচের হারে চিন্তিত হবার কিছু নেই বলেও জানান তিনি।
 
"এই ম্যাচ নিয়ে আমি মোটেও চিন্তিত নই, কারণ আগের বছরগুলোতেও আমরা প্রীতি ম্যাচে হেরেছিলাম এবং পরে শিরোপা জিতেই শেষ করেছি।"   
 
২০১৬ সালের ইউরো বাছাইপর্বের 'সি' গ্রুপে স্পেনের দ্বিতীয় স্থানে থাকার কথা উল্লেখ করে বার্সেলোনার খেলোয়াড় পিকে প্রীতি ম্যাচগুলোকে শুধু নিজেদের গুছিয়ে নেয়ার উপলক্ষ বলে জানান।