মেসিকে ছাড়াই আর্জেন্টিনার আরেকটি জয়

দলের সেরা তারকা লিওনেল মেসিকে ছাড়াই আরেকটি প্রীতি ম্যাচে জিতল আর্জেন্টিনা। সের্হিও আগুয়েরো আর হাভিয়ের পাস্তোরের গোলে ইকুয়েডরকে ২-১ ব্যবধানে হারিয়েছে জেরার্দো মার্তিনোর দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2015, 03:53 AM
Updated : 1 April 2015, 03:53 AM

মঙ্গলবার রাতে (বাংলাদেশ সময় বুধবার সকাল) যুক্তরাষ্ট্রের নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামের প্রায় ৫০ হাজার দর্শককে হতাশ করে মাঠে নামেননি মেসি। আসলে কোপা আমেরিকার আগে পায়ে চোট পাওয়া মেসিকে নিয়ে কোনো ঝুঁকিই নিতে চাননি কোচ মার্তিনো। এর আগে গত রোববার ওয়াশিংটনে এল সালভাদরের বিপক্ষে আর্জেন্টিনার ২-০ গোলের জয়েও মাঠে ছিলেন না বার্সেলোনার তারকা।
 
ম্যাচের অষ্টম মিনিটেই সের্হিও আগুয়েরো এগিয়ে নেন আর্জেন্টিনাকে। আনহেল দি মারিয়ার কর্নার থেকে পাস্তোরের পাসে খুব কাছ থেকে হেড দিয়ে গোলটি করেন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। দেশের হয়ে ৬০ ম্যাচে এটি তার ২২তম গোল।
 
এরপর ব্যবধান বাড়ানোর সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি মার্কোস রোহো আর দি মারিয়া। গোল খেলেও আক্রমণাত্মক খেলা খেলে বিরতির আগেই সুফলও পায় ইকুয়েডর। দেশের হয়ে প্রথম গোল পান মিলার বোলানোস।
 
দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনার খেলোয়াড়দের গতি সমস্যায় ফেলে ইকুয়েডরকে। এগিয়ে যেতেও সময় নেয়নি আর্জেন্টিনা। ৫৮তম মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে জয়সূচক গোলটি করেন পিএসজির মিডফিল্ডার পাস্তোরে।
 
ম্যাচের ১৮ মিনিট বাকি থাকতে ব্যবধান বাড়ানোর দারুণ একটি সুযোগ নষ্ট করেন আগুয়েরো। 
 
দলের জয়ে খুশি হলেও খেলোয়াড়দের মধ্যে সমন্বয় আরো বাড়ানো দরকার বলে জানান মার্তিনো।
 
আগামী ১১ জুন থেকে ৪ জুলাই চিলিতে বসবে লাতিন আমেরিকা ফুটবলের সর্বোচ্চ প্রতিযোগিতা কোপা আমেরিকা। তার আগে প্রীতি ম্যাচ দুটিতে দল নিয়ে কিছু পরীক্ষা নিরীক্ষা করেছেন আর্জেন্টিনা কোচ।
 
পায়ের ব্যথার জন্য মেসির নামার কোনো সুযোগ ছিল না বলেও জানান মার্তিনো।
 
অন্য একটি প্রীতি ম্যাচে এদুয়ার্দো এররেরার একমাত্র গোলে প্যারাগুয়েকে হারিয়েছে মেক্সিকো।