বাংলাদেশ-ভারত গোলশূন্য ড্র

ভারতের বিপক্ষে মান বাঁচানোর লড়াইয়ে গোলের একাধিক সুযোগ তৈরি করেও তা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের দুই দলের শেষ ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2015, 03:06 PM
Updated : 31 March 2015, 04:37 PM

বাছাই পর্বে টানা দুটি ম্যাচ হেরে দুই দলেরই মূল পর্বে খেলার আশা শেষ হয়ে যায়। তাই মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ-ভারতের ম্যাচটি দুই দলের জন্যই ছিল মান বাঁচানোর লড়াই।

ম্যাচে বেশ কয়েকটি ভালো আক্রমণ করে বাংলাদেশ। কিন্তু গোলের সুযোগগুলো কাজে লাগাতে ব্যর্থ আক্রমণভাগের খেলোয়াড়রা। ৬০তম মিনিটে গোলের একটি দারুণ সুযোগ নষ্ট হয় স্বাগতিকদের। সতীর্থের কর্নারে ইয়াসিন খান দৌড়ে এসে হেড করলেও লক্ষ্যে রাখতে পারেননি।

বাছাই পর্বে বাংলাদেশ ও ভারত দুই দল খালি হাতে ফেরার সঙ্গে আরেকটি ‘লজ্জা’ও পেল। কোনো দলই প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি।

সিরিয়ার কাছে নিজেদের প্রথম ম্যাচে ৪-০ গোলে হারে বাংলাদেশের যুবারা। পরের ম্যাচে উজবেকিস্তানের কাছেও একই ব্যবধানে হারে লোডভিক ডি ক্রুইফের ছাত্ররা।

আর উজবেকিস্তানের কাছে ২-০ গোলের পর সিরিয়ার কাছে ৪-০ ব্যবধানে হারে ভারত।

মঙ্গলবার দিনের অপর ম্যাচে উজবেকিস্তানকে ২-১ গোলে হারিয়ে বাছাই পর্বের চ্যাম্পিয়ন হিসেবে মূল পর্বে জায়গা করে নিয়েছে সিরিয়া। দুই জয়ে রানার্সআপ উজবেকিস্তান।

বাংলাদেশ ও ভারত দুই দলই সমান পয়েন্ট নিয়ে বাছাই পর্ব শেষ করলেও গোল পার্থক্যে এগিয়ে থাকার কারণে ভারত তৃতীয় এবং বাংলাদেশ চতুর্থ হয়।