ইতালির কোচকে মৃত্যুর হুমকি!

ইতালি দলের অনুশীলনের সময় ক্লদিও মার্চিসিও চোট পাওয়ায় দেশটির কোচ আন্তোনিও কন্তেকে মৃত্যুর হুমকি দিয়েছে ইউভেন্তুসের সমর্থকরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2015, 10:29 AM
Updated : 29 March 2015, 10:29 AM

ইউরো বাছাইপর্বে বুলগেরিয়ার বিপক্ষে ম্যাচের আগে শুক্রবারের অনুশীলনে হাঁটুর লিগামেন্টে চোট পান মার্চিসিও। চোট পাওয়ায় এরই মধ্যে চিকিৎসার জন্যে ক্লাবে ফিরে এসেছেন তিনি।  

শুরুতে ধারণা করা হয়েছিল, মার্চিসিওর হাঁটুর লিগামেন্ট ছিড়ে গেছে এবং এই মৌসুমের বাকি সময়ে আর খেলতে পারবেন না তিনি। তবে পরে পরীক্ষায় দেখা যায়, চোটটা গুরুতর কিছু নয়। কিছু দিনের মধ্যেই তিনি মাঠে ফিরতে পারবেন বলেও ধারণা করা হচ্ছে।

মার্চিসিওর চোট নিয়ে দুশ্চিন্তা কাটলেও ইউভেন্তুস সমর্থকদের ক্ষোভের মুখে পড়েছেন কন্তে। ইন্টারনেটে তাকে মুত্যুর হুমকি দেয়া হয়েছে বলে জানান ইতালি ফুটবল ফেডারেশনের (এফআইজিসি) সভাপতি কার্লো তাভেস্সিও।

হুমকি পেয়ে কন্তে প্রচণ্ড ভয় পেয়েছেন বলেও জানান এফআইজিসি সভাপতি।

"কন্তের সঙ্গে আমি অনেক্ষণ সময় কাটিয়েছি এবং সে শান্ত নেই। (মুত্যুর হুমকি সম্পর্কিত) সবকিছুই সামাজিক যোগাযোগ মাধ্যমে বলা হয়েছে এবং এতে তার অনুভূতিটা এমন যে, কোনো দোষ না করেও তাকে নিন্দা সইতে হচ্ছে।"

যে কোনো পরিস্থিতিতে এফআইজিসি কন্তের পাশে থাকবে বলেও জানান তেভেসিও।

ইউভেন্তুসের সভাপতি জন এলকান চোটের জন্যে কন্তেকেই দায়ী করেন। তার মতে, জাতীয় দলের অনুশীলনে ইতালির কোচ খেলোয়াড়দের কঠিন পরিশ্রম করান।

এর আগে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইতালির সফলতম ক্লাব ইউভেন্তুসের কোচ ছিলেন কন্তে। ওই সময়ের কথা উল্লেখ করে তিনি ইউভেন্তুস সভাপতির সমালোচনার জবাব দেন।

"আমি যখন ইউভেন্তুসে ছিলাম তখন এলকান (ইউভেন্তুস সভাপতি) কেন আমাকে এটা জিজ্ঞাসা করেনি? আমরা কঠিন পরিশ্রম করি না; আমরা ভালোভাবে কাজ করি।"