রোনালদোকে আটকে জয়ের ছক সার্বিয়ার

ইউরো বাছাইপর্বে প্রথম তিন ম্যাচে মাত্র ১ পয়েন্ট পেয়ে অনেকখানি পিছিয়ে পড়া সার্বিয়ার সামনে এবার কঠিন প্রতিপক্ষ ক্রিস্তিয়ানো রোনালদোর দেশ পর্তুগাল। তবে রিয়াল মাদ্রিদের এই তারকা আর তার দেশকে হারিয়ে ঘুরে দাঁড়াতে প্রত্যয়ী সার্ব অধিনায়ক ব্রানিস্লাভ ইভানোভিচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2015, 03:38 PM
Updated : 27 March 2015, 03:38 PM

২০১৬ ইউরোর বাছাইপর্বে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে 'আই' গ্রুপের শীর্ষে আছে ডেনমার্ক। এক ম্যাচ কম খেলা পর্তুগালের পয়েন্ট ৬, তৃতীয় স্থানে থাকা আলবেনিয়ার পয়েন্ট ৪। ১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সার্বিয়া। 
 
তাই ফ্রান্সে হতে যাওয়া এবারের ইউরোয় খেলার সম্ভাবনা টিকিয়ে রাখতে পর্তুগিজদের বিপক্ষে জয় প্রয়োজন সার্বিয়ার। তবে বর্তমানের অন্যতম সেরা ফুটবলার রোনালদোকে আটকে সে লক্ষ্য পূরণে কঠিন পরীক্ষা দিতে হবে বলকান দেশটিকে।
 
ইভানোভিচের অবশ্য আত্মবিশ্বাসের কমতি নেই। তবে তিনি জানেন, লক্ষ্যে পৌঁছানোটা সহজ হবে না।
 
“রোনালদো ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় এবং তাকে আটকানোটা সহজ নয়। সেরা হতে প্রতিদিন এবং প্রতি ম্যাচেই আপনাকে আপনার যোগ্যতা প্রমাণ করতে হবে এবং তিনি সেটাই করেন। তাকে আটকে রাখাটা বড় একটা চ্যালেঞ্জ, কিন্তু তা করতে যা দরকার তা আমাদের আছে।”
 
গত সেপ্টেম্বরে আলবেনিয়ার কাছে ১-০ গোলে হেরেছিল রোনালদোরা। ওই ম্যাচের প্রসঙ্গ টেনে চেলসির ডিফেন্ডার ইভানোভিচ যেন মনে করিয়ে দিলেন, পর্তুগালও হারতে পারে।
 
আগামী রোববার সার্বিয়ার বিপক্ষে নিজেদের মাঠে খেলবে পর্তুগাল।