রোনালদো-নেইমারকে ছাড়িয়ে সবচেয়ে বেশি আয় মেসির

চির প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদোকে আয়ের দিক থেকেও পেছনে ফেলেছেন লিওনেল মেসি। ফ্রান্স ফুটবল সাময়িকীর হিসেবে বার্সেলোনার এই তারকা গত বছর ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি আয় করেছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2015, 10:04 AM
Updated : 26 March 2015, 12:06 PM

২০১৪ সালে বেতন-ভাতা আর পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের কাছ থেকে পাওয়া অর্থ মিলিয়ে সাড়ে ছয় কোটি ইউরো পেয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক মেসি।

গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন লিগের দশম শিরোপা এনে দেওয়া রোনালদোর আয় ৫ কোটি ৪০ লাখ ইউরো।

মেসির বার্সেলোনা সতীর্থ নেইমার ৩ কোটি ৬৫ লাখ ইউরো নিয়ে এ তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। ব্রাজিলের এই ফরোয়ার্ডের পেছনেই আছেন পিএসজির চিয়াগো সিলভা (২ কোটি ৭৫ লাখ) ও ম্যানচেস্টার ইউনাইটেডের রবিন ফন পের্সি (২ কোটি ৫৬ লাখ)।

গত বছর সবচেয়ে বেশি আয় করা ফুটবলারদের তালিকায় সেরা দশে ঠাঁই পেয়েছেন গ্যারেথ বেল, ওয়েইন রুনি, জ্লাতান ইব্রাহিমোভিচ, সের্হিও আগুয়েরো ও রবের্ত লেভানদোভস্কি।

সাময়িকীটি গত বছর সবচেয়ে বেশি আয় করা কোচের তালিকাও প্রকাশ করেছে। ১ কোটি ৮০ লাখ ইউরো নিয়ে তালিকায় সবার ওপরে আছে চেলসির কোচ জোসে মরিনিয়ো। আর দ্বিতীয় স্থানে রয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি; ১ কোটি ৫৫ লাখ ইউরো আয় তার।

সর্বোচ্চ আয় করা কোচদের তালিকার সেরা পাঁচে আছেন পেপ গার্দিওলা (বায়ার্ন মিউনিখ), আর্সেন ভেঙ্গার (আর্সেনাল) ও লুইস ফল গাল (ম্যানচেস্টার ইউনাইটেড)।