আর্সেনালের লড়াই করে জয়

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ছিটকে পড়ার হতাশা কাটিয়ে আরেকটি দারুণ জয় পেয়েছে আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ২-১ গোলে হারিয়েছে লন্ডনের ক্লাবটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2015, 05:23 PM
Updated : 22 March 2015, 03:42 AM

শনিবার নিউক্যাসলের মাঠে অলিভিয়ে জিরুদের জোড়া গোলে জয়ের দিকে এগিয়ে যায় আর্সেনাল। দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান কমান মুসা সিসোকো।

টানা ৫ ম্যাচ জয়ের আত্মবিশ্বাসের পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ার হতাশা নিয়েও খেলতে নেমেছিল আর্সেনাল। গত মঙ্গলবার ইউরোপ সেরার লড়াইয়ে সেরা ষোলোর ফিরতি লেগে মোনাকোর মাঠে জিতলেও ‘অ্যাওয়ে’ গোলের ব্যবধানে পিছিয়ে থেকে টুর্নামেন্ট থেকে বাদ পড়ে লন্ডনের ক্লাবটি।

শনিবার প্রতিপক্ষের মাঠে প্রথম থেকেই আক্রমণাত্মক খেলা শুরু করে আর্সেনাল। দ্রুত ফলও পেয়ে যায় তারা। ৪ মিনিটের ব্যবধানে জোড়া গোল করেন জিরুদ।

২৪তম মিনিটে ড্যানি ওয়েলবেকের জোরালো হেডে আলতো টোকা দিয়ে বল জালে জড়ান জিরুদ। আর ২৮তম মিনিটে সান্তি কাসোরলার ক্রসে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে মাথা লাগিয়ে দ্বিতীয় গোলটি করেন দারুণ ফর্মে থাকা ফরাসি এই স্ট্রাইকার।

ক্লাবের হয়ে শেষ ১১ ম্যাচে এ নিয়ে ১০টি গোল করলেন জিরুদ। 

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ব্যবধান কমায় নিউক্যাসল। ডান-দিক থেকে স্বদেশি রেমি কাবেলার পাস পেয়ে ডান পায়ের শটে গোলটি করেন ফরাসি মিডফিল্ডার মুসা সিসোকো।

এরপর খেলার চিত্র পাল্টে যায়; একের পর এক আক্রমণ করতে থাকে স্বাগতিকরা। তাদের আক্রমণ রুখতেই ব্যস্ত থাকতে হচ্ছিল আর্সেনালের রক্ষণকে। অনেকগুলো সুযোগও তৈরি করে পয়েন্ট তালিকায় একাদশ স্থানে থাকা দলটি, কিন্তু গোলের দেখা আর মেলেনি।

শেষ ১০ মিনিটের অধিকাংশ সময় তো বল গানারদের ডি বক্সের আশে পাশেই ছিল, কিন্তু শেষ পর্যন্ত আর্সেনালের জয়ের পথে বাধা হতে পারেনি নিউক্যাসল।

এই জয়ে তৃতীয় স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৩০ ম্যাচে বেড়ে হলো ৬০। 

দিনের আগের ম্যাচে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি ৩-০ গোলে হারায় ওয়েস্ট ব্রুমকে। ৬১ পয়েন্ট নিয়ে চেলসির পর দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়নরা।