পিএসজিকে ভয়ঙ্কর মানছেন এনরিকে

বার্সেলোনার কোচ লুইস এনরিকের মতে, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে তাদের প্রতিপক্ষ পিএসজি টুর্নামেন্টের অন্যতম ফেভারিট এবং ভয়ঙ্কর একটি দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2015, 05:33 PM
Updated : 20 March 2015, 05:33 PM

সুইজারল্যান্ডের নিয়নে শুক্রবার হওয়া ড্রয়ের পর চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের পরবর্তী বাধা নিয়ে ক্লাবের ওয়েবসাইটে এ কথা বলেন এনরিকে। 
 
"তারা (পিএসজি) খুবই শক্তিশালী এবং আমরা তাদের অনেক সম্মান করি। গ্রুপ পর্বে তাদের বিপক্ষে একট জয় এবং একটি হারের অভিজ্ঞতা আমাদের হয়েছে। চেলসিকে হারিয়ে তারা দেখিয়েছে যে, প্রতিযোগিতায় শিরোপার তারা শক্ত দাবিদার।"
 
এর আগে ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে দেখা হয়েছিল বার্সেলোনা ও পিএসজির। দুই লেগের ওই লড়াইয়ে দুটি ম্যাচই ড্র হয়। তবে 'অ্যাওয়ে' গোলে এগিয়ে থেকে সেমি-ফাইনালে ওঠে বার্সেলোনা।
 
এবার শেষ আটে ওঠার পথে বার্সেলোনা দুই লেগেই ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে হারায়। আর চেলসির সঙ্গে দুই লেগেই পিএসজি ড্র করলেও অ্যাওয়ে গোলে এগিয়ে থেকে কোয়ার্টার-ফাইনালে ওঠে ফরাসি লিগে টানা দুইবারের চ্যাম্পিয়নরা।
 
আগামী ১৫ এপ্রিল প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে খেলবে বার্সেলোনা। ওই ম্যাচে নিষেধাজ্ঞার কারণে খেলতে পারবেন না ডিফেন্ডার দানি আলভেস। 
 
পিএসজিও অবশ্য তাদের গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় ডাচ স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ এবং ইতালির মিডফিল্ডার মার্কো ভেরাত্তিকে পাবে না। তারপরও পিএসজিকে ভয়ঙ্কর দল হিসেবে দেখছেন এনরিকে। 
 
আগামী ২১ এপ্রিল ঘরের মাঠে ফিরতি লেগ খেলবে বার্সেলোনা।